মেইন ম্যেনু

প্রথম সেশনে বাংলাদেশের ১১৭ রানের জুটি

bd-51477631081

মধ্যাহ্ন ভোজের আগে ভালো একটি সেশন কাটিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ এক উইকেটে ১১৮ রান।

যদিও দিনের শুরুতে ফিরে গেছেন ওপেনার ইমরুল কায়েস (১)। তৃতীয় ওভারে ওকসের বলে কাট করতে গিয়ে পয়েন্টে ডাকেটের হাতে তালুবন্দী হন বাঁহাতি এই ওপেনার। আর এরপরেই জুটি গড়ে স্থিতি আনেন তামিম ও মুমিনুল। অর্ধশত পূরণ করেছেন তামিম। ব্যাট করছেন ৬৮ রানে। মুমিনুল ব্যাট করছেন ৪৪ রানে। এই জুটিতেই এসেছে ১১৭ রান।

তবে ২৫.১ ওভারে আবারও ঘটেছে রিভিউ নেওয়ার ঘটনা। তামিমের ব্যাটে বল লেগেছে ভেবে আবেদন করে বসে ইংল্যান্ড। জবাবে ধর্মসেনা আঙুল তুলে দেন। পাল্টা তামিম রিভিউ নিলে দেখা যায় বল ব্যাটেই লাগেনি।

এর আগে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। এই টেস্ট সিরিজে প্রথমবার টস জিতলেন মুশফিকুর রহিম।

চট্টগ্রাম টেস্টের একাদশ থেকে একটিমাত্র পরিবর্তন হয়েছে বাংলাদেশ দলে। পেসার শফিউল ইসলামের বদলে সুযোগ পেয়েছেন অফস্পিনার শুভাগত হোম। বাংলাদেশ শুভাগতসহ চারজন স্পিনার নিয়ে মাঠে নামছে।

ইতোমধ্যে প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। শুক্রবার থেকে শুরু হওয়া ম্যাচটি তাই দুই দলের জন্য সমান গুরুত্বপূর্ণ।

এদিকে ইংলিশ দল দুটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। প্রথম টেস্টে খেলা স্পিনার গ্যারেথ ব্যাটির স্থানে দলে এসেছেন নবীন বাঁহাতি স্পিনার জাফর আনসারি ও পেসার স্টুয়ার্ট ব্রডের জায়গায় দলে ঢুকেছেন স্টিভেন ফিন।