মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : ফেঁসে যাচ্ছেন ৫ কর্মকর্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটিতে দায়িত্ব অবহেলার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। দায়িত্ব অবহেলার কারণে বাংলাদেশ বিমানের পাঁচ কর্মকর্তাকে দোষী চিহ্নিত করা হয়েছে। ফলে তাদের বহিষ্কারের সুপারিশ করা হবে। বুধবার বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ দুটি কমিটি করেছে। তদন্তে ৫ জনকে দায়িত্বে অবহেলার প্রমাণ পেলেও তাদের নাম প্রকাশ করেননি মন্ত্রী।

চার সদস্যের কমিটির নেতৃত্বে আছেন চিফ টেকনিক্যাল অফিসার ফজল মাহমুদ চৌধুরী। অপর তিন সদস্যরা হলেন- ক্যাপ্টেন শোয়েব চৌধুরী, ইঞ্জিনিয়ার মো. হানিফ এবং ইঞ্জিনিয়ার নিরঞ্জন রায়। কমিটিকে আগামী ১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রোববার হাঙ্গেরি সফরে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের বোয়িং ৭৭৭ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে অনির্ধারিত যাত্রাবিরতি করে। ত্রুটি সারিয়ে পরে ওই বিমানেই প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বুদাপেস্টে পৌঁছান।