মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে ৫ দিন ভ্যান চালিয়ে সম্মেলনে নেত্রকোনার সিদ্দিক মিয়া!

নেত্রোকানার সিদ্দিক মিয়া। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিতে পাঁচদিন নৌকার আদলে তৈরি ভ্যান চালিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেছেন। তার একটাই আশা, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কেউ তাকে সাক্ষাৎ করিয়ে দেবেন।

সিদ্দিক মিয়া বলেন, ১৯৭০ সালের দিকে তিনি পঞ্চম শ্রেণির ছাত্র ছিলেন। তখন নেত্রোকোনা সরকারি কলেজে এক সমাবেশে এসেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই সমাবেশে তিনিও গিয়েছিলেন বঙ্গবন্ধুকে দেখতে। সেসময় মাঠের পাশে থাকা স্কুলের ছাদ ধসে তার গায়ের ওপর পড়ে। এতে তিনি আহত হলে তাকে মঞ্চে বঙ্গবন্ধুর কাছে নিয়ে আসা হয়। তখন বঙ্গবন্ধু তার মাথায় হাত বুলিয়ে দেন এবং তাকে বলেন ‘এই ছেলে বড় হয়ে আওয়ামী লীগ করবে।’ এসময় বঙ্গবন্ধু তার চিকিৎসা করাতে স্থানীয়দের নির্দেশ দেয়। এরপর থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে নিয়ে এগিয়ে যাচ্ছেন।

তিনি আরও জানান, পাঁচদিন নৌকার আদলে তৈরি করা ভ্যানটি চালিয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে তিনি ঢাকায় এসেছেন। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান এবং জানাতে চান তার সন্তানরাও বঙ্গবন্ধুর স্মৃতি ধরে রাখতে কাজ করে যাবে।

তিনি আরও বলেন, নৌকার আদলে করা ভ্যানটি তৈরি করতে তার ১৭ হাজার টাকা খরচ হয়েছে। সিদ্দিক তার সঙ্গে করে দুই সন্তানকেও নিয়ে এসেছেন। তিনি একইভাবে এ ভ্যান চালিয়ে নেত্রকোনায় ফিরে যাবেন।