পটুয়াখালীর কলাপাড়ায়

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে শান্তির নীড় ফিরে পেলেন দেলোয়ার

পটুয়াখালীর কলাপাড়ায় মমতাময়ী প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে শান্তির নীড় ফিরে পেলেন দিনমজুর দেলোয়ার।

বুধবার (২৯ মার্চ) তার বিরোধপূর্ণ জমির মামলার নিষ্পত্তি হলে প্রধানমন্ত্রীসহ স্থানীয় সংসদ সদস্য মহিব্বুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

জানাযায়, কলাপাড়া পৌরশহরের নাইয়াপট্রি এলাকার বাসিন্দা দিনমজুর দেলোয়ার। দীর্ঘদিন ধরে তিনি প্রভাবশালী এক প্রতিবেশীর সাথে জমির সীমানা নির্ধারণ নিয়ে বিরোধে জড়িয়ে ছিলেন। এমনকি ওই প্রতিবেশী তার যাতায়াতের পথ বন্ধ করে দিলে এর প্রতিবাদ করায় হামলার শিকার হন বলে অভিযোগ করেন তিনি।

এনিয়ে গণমাধ্যমে বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মী দাবী করে চলমান প্রেক্ষাপট তুলে ধরে সাক্ষাৎকার দেন দেলোয়ার। পরে তার অশ্রুসিক্ত সাক্ষাৎকার শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে এমপি মহিব্বুর রহমানের মাধ্যমে এক লক্ষ টাকার সহায়তা পাঠান প্রধানমন্ত্রী।

এদিকে এ ঘটনার পরদিন দেলোয়ারের বাড়িতে ছুটে যান সাংসদ মহিব্বুর। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে বিরোধপূর্ণ জমির সমাধান করেন তিনি। এমনকি দুই পক্ষের আইনজীবীর খরচসহ মামলা প্রত্যাহারের খরচও বহন করেন এমপি। সবশেষে বুধবার রাতে দেলোয়ারের সেই জমিতে ঘর নির্মানের জন্য নিজস্ব অর্থায়নে তিনবান ঢেউটিন কিনে দেন মহিব্বুর রহমান।

এবিষয়ে দেলোয়ার জানান, আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়ার নেই। প্রধানমন্ত্রী আমার জীবন ধন্য করে দিয়েছেন। আর এমপি মহিব্বুর রহমান তার নিজের টাকায় আমার সব ঝামেলা মিটিয়ে দিয়েছেন। এমনকি টিনও কিনে দিয়েছেন তিনি। আমি তাদের কাছে চিরকালের জন্য ঋনী হয়ে গেছি।

এমপি মহিব্বুর রহমান জানান, দেলোয়ার একজন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সমর্থক। তার সমস্যা নিয়ে আমার কাছে কখনো আসেনি। তবে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার কাছে তার খবর পৌঁছাতেই তিনি আমাকে নির্দেশ দিয়েছেন। আমি দেলোয়ারের সব সমস্যা সমাধান করে দিয়েছি।

তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে শান্তির নীড় ফিরে পেয়েছেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার কাছে কেবল দেলোয়ারই নয় গোটা দক্ষিণাঞ্চালের মানুষ আমরা কৃতজ্ঞ।