প্রধান বিচারপতির নির্দেশেই ভাস্কর্য অপসারণ : অ্যাটর্নি জেনারেল

সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত গ্রীক দেবী ‘জাস্টিশিয়া’র ভাস্কর্যটি সরিয়ে নিতে প্রধান বিচারপতি নিজেই নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শুক্রবার রাত দুইটার সময় তিনি সাংবাদিকদের এসব তথ্য দেন। এর আগে গতকাল বৃহস্পতিবার রাত ৯টা থেকে ভাস্কর্য সরানোর কার্যক্রম শুরু হয় বলে জানান ভাস্কর মৃণাল হক।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আমাকে ডেকেছিলেন। এসময় ড. কামাল হোসেন, খন্দকার মাহবুব হোসেনসহ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান ও সাবেক দায়িত্বশীলরা সেখানে উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতে প্রধান বিচারপতি বলেন, সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্যকে কেন্দ্র করে আমি কোনো অপ্রীতিকর ঘটনা চাই না। এটি সরিয়ে নেওয়া হোক এবং এমন জায়গায় স্থাপন করা হোক যেন প্রশ্ন না ওঠে।

তখন সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্যটি সরিয়ে নেওয়া বুদ্ধিমানের কাজ বলে আমরা উপস্থিত সকলেই প্রধান বিচারপতিকে জানাই। এরপর প্রধান বিচারপতি এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। তার প্রেক্ষিতেই ভাস্কর্যটি সরানো হচ্ছে।