মেইন ম্যেনু

প্রেম করার ‘অপরাধে’ জরিমানা ত্রিশহাজার টাকা, অপমানে আত্মহত্যা ছাত্রীর

1478097596

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণনগরে টিউশন পড়তে গিয়েছিল একাদশ শ্রেণির ছাত্রীটি। তার গ্রামেরই একটি ছেলের সঙ্গে গত তিন বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল তার।

তরুণীর অপরাধ বলতে শুধু প্রেম করা। প্রেমিকের অপরাধও তাই। আর এর জেরেই স্থানীয় তৃণমূল পরিচালিত ক্লাবের পক্ষ থেকে উভয়ের পরিবারের কাছে জরিমানা চাওয়া হল ত্রিশ হাজার টাকা। ঘটনায় অপমানিত বোধ করায় আত্মহত্যা করে ওই একাদশ শ্রেণীর ছাত্রী। ঘটনাস্থল হেঁড়িয়ার বজবজিয়া।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণনগরে টিউশন পড়তে গিয়েছিল একাদশ শ্রেণির ছাত্রীটি। তার গ্রামেরই একটি ছেলের সঙ্গে গত তিন বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল তার। ছেলের বাবা পেশায় পুরোহিত। গত ৩১ অক্টোবর সন্ধ্যায় টিউশন শেষে মেয়েটি যখন তার প্রেমিকের সঙ্গে রাস্তায় দাঁড়িয়ে কথা বলছিল, তখনই স্থানীয় তৃণমূল পরিচালিত ক্লাবের কিছু সদস্য তাদের ধরে নিয়ে গিয়ে হেনস্থা করে। ‘বালক সংঘ’ নামে ওই ক্লাবের সদস্যরা এরপর উভয়ের বাড়ির লোককে ডেকে এনে সালিশি সভা বসায়। উভয় পরিবারের থেকেই মিলিত ভাবে চাওয়া হয় ত্রিশ হাজার টাকা।

সেই টাকা দিতে না পারার ফলে কটূক্তি করা হয় দুই নিম্ম মধ্যবিত্ত পরিবারকেই। সঙ্গে মারধর করা হয় বলেও অভিযোগ উঠেছে। শেষমেশ ৯ হাজার টাকায় ফয়সালা হয়। টাকা দেওয়ার পরেই ঘটনাস্থল থেকে উভয়ের পরিবার ছাড়া পেয়েছে বলে জানিয়েছেন এক স্থানীয় বাসিন্দা। কিন্তু ছাড়া পেলেও ঘটনার জেরে এতটাই ভেঙে পড়ে একাদশ শ্রেণির ওই ছাত্রী, বাড়ি গিয়ে আত্মহত্যার পথ বেছে নেয়। পূর্ব মেদিনীপুরের কৃষ্ণনগর মণীন্দ্রনাথ হাই স্কুলে পড়ত সে। ঘটনায় বাকরুদ্ধ হয়ে গিয়েছে তার সহপাঠীরাও। গোটা বি‌ষয়ের উপর পুলিশ তদন্ত করছে। এক তৃণমূল নেতা জানিয়েছেন, ঘটনার সঙ্গে যারা যুক্ত রয়েছে, তারা প্রত্যেকেই শাস্তি পাবে।-এবেলা