মেইন ম্যেনু

প্রেম কিংবা দাম্পত্যে ঝগড়া আসলে “ভালো”! কিন্ত কেন জানেন কি?

Sad couple young adult

ঝগড়া ছাড়া সম্পর্ক হয় না, হতে পারেই না। একটা সাধারণ স্বাভাবিক সম্পর্কে ঝগড়া হবেই। ঝগড়া মানে পরস্পরকে শারীরিক আঘাত নয়, বরং বলতে পারেন মৌখিক তর্ক বা মতের অমিল। যেসব সম্পর্কে এমন ঝগড়া খুব হয় এবং তারপরও সম্পর্কটি টিকে থাকে, সেই সম্পর্কগুলো নিঃসন্দেহে অন্য দশ জনের সম্পর্ক হতে মজবুত। এবং উক্ত যুগল নিঃসন্দেহে পরস্পরের অনেক বেশী কাছাকাছি ও সুখী। কিন্ত কীভাবে? চলুন, জেনে নিই কিছু চমকপ্রদ কারণ।

আপনাদের ভালোবাসা যে কোন আঘাত সইতে পারে
প্রচণ্ড ঝগড়া হচ্ছে, মতের অমিল হচ্ছে। কিছুক্ষণ পর আবার মিল হয়ে যাচ্ছে দুজনে মিলে একটি সিদ্ধান্ত নিচ্ছেন কিংবা নিচ্ছেন না। এই যে ঝগড়ার পর সম্পর্কে ভাঙন আসছে না, এটিই প্রমাণ করে আপনাদের সম্পর্কটি কত মজবুত।

আপনারা পরস্পরকে গুরুত্ব দিচ্ছেন
মতের অমিল হচ্ছে মানে পরস্পরের কথা শুনছেন আপনারা, গুরুত্ব সহকারেও নিচ্ছেন। বা নিজেদের সামান্য ব্যাপারে অনেক বেশী খেয়াল করছেন, সেজন্য ঝগড়া হচ্ছে। এটাই পরস্পরকে গুরুত্ব দেয়ার লক্ষণ।

আপনারা পরস্পরকে ভয় পান না
সম্পর্কে ভয়ের জন্য কোন স্থান নেই। আপনারা ঝগড়া করতে পারছেন, এত অর্থ কিছু বলতে বা করতে গিয়ে আপনারা পরস্পরকে ভয় পান না। এতে সম্পর্কে মিথ্যার পরিমাণ অনেকটা কমে আসে।

আপনারা পরস্পর থেকে শেখেন
ঝগড়া বা মতেল অমিলে যে কাজটা খুব হয়, সেটা হচ্ছে পরস্পরের মতের অমিল বা পয়েন্ট অফ ভিউটি জানা যায়। তারপর দুজনে মিলে যখন একটি সিদ্ধান্ত নিচ্ছেন, এটার অর্থ এই যে পরস্পরের কাছ থেকে অনেক কিছুই শিখছেন আপনারা। একটি ভালো সম্পর্কে এই ব্যাপারটি খুব জরুরী।

আপনাদের সম্পর্ক কখনো বোরিং হয় না
ঝগড়া হয়, মান-অভিমান হয়, তারপর আবার দুজনের মাঝে মিলও হয়ে যায়। বরং ঝগড়ার পর সম্পর্ক অনেক বেশী রোমান্টিক হয়ে ওঠে, যৌন সম্পর্ক ওয়ে ওঠে আনন্দময়। ফলে সম্পর্ক কখনোই একঘেয়ে হয়ে যায় না।

আপনাদের সম্পর্কটি সহজ
আপনাদের সম্পর্কটি সহজ বলেই পরস্পরকে যা ইচ্ছা বলতে পারেন আপনারা। যা ইচ্ছা করতে পারেন। একটি সুন্দর সম্পর্কে এটি খুব জরুরী।

সূত্র
It’s Worth The Fight: Why Couples Who Argue Are Actually Happier- elitedaily হতে অনুপ্রাণিত