ফেদেরারের গরু প্রেম, মুগ্ধ শেবাগ

বিশ্বের আলোচিত টেনিস খেলোয়াড় সুইজারল্যান্ডের রজার ফেদেরার। তার গরু প্রেম সম্পর্কে হয়ত সবারই জানা। সুইস এই কিংবদন্তির সঙ্গে গরুর যোগসূত্র চার বছর আগে থেকে।

প্রথম উইম্বলডন খেতাব জেতার পরে সুইস ওপেনের সংগঠকেরা তাকে একটি গরু উপহার দেন। ফেদেরার গাভীটির নাম দেন ‘জুলিয়েট’। সুইজারল্যান্ডেরই একটি খামারে থাকত গাভীটি। একসময় একটি বাছুরও জন্ম দেয় জুলিয়েট। ফেদেরার বাছুরটির নাম দেন ‘এডেলওয়েইস’।

এরপর আরও বেশ কিছু গরু কিনেছিলেন তিনি তার ফার্মের জন্য। গরুর প্রতি সুইস তারকার এমন ভালোবাসা দেখে মুগ্ধ ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্রর শেবাগ। গরু রক্ষা নিয়ে ভারতে যখন একের পর এক অমানবিক ঘটনা ঘটে চলছে, তখনই ফেদেরারের ‘গরু প্রেম’ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করেছেন ভারতের সাবেক এই মারকুটে ওপেনার।

টেনিস তারকা রজার ফেদেরার বড় ভক্ত শেবাগ। গত রোববারই রেকর্ড অষ্টমবার উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন ফেদেরার। তারপর তাকে নিয়ে অনেকগুলো টুইট করেছেন শেবাগ। শুভেচ্ছার বন্যায় ভাসিয়েছেন সুইস কিংবদন্তিকে। তবে আলোচনায় উঠে এসেছে ফেদেরারের ‘গরু প্রেম’ নিয়ে শেবাগের করা বিশেষ টুইটটি।

গরুর সঙ্গে ফেদেরার তিনটি ছবি নিয়ে একটি ছবির কোলাজ পোস্ট করে শেবাগ লিখেছেন, ‘তারকা রজার ফেদেরারের গরুপ্রেম। দারুণ লাগছে দেখে।’

সম্প্রতি উইম্বলডনের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সের চ্যাম্পিয়ন হিসেবেও রেকর্ডে উঠে এসেছেন ফেদেরার।সঙ্গে ১৯তম গ্র্যান্ডস্লাম।