মেইন ম্যেনু

ফোন হারিয়ে গেলে, সাইলেন্ট মোডে থাকলেও খুঁজে দেবে স্মার্ট রিং ফিচার

রিলায়েন্স লাইফ লঞ্চ করল তাদের নতুন ফোরজি মোবাইল সেট লাইফ এফ ১। এই নতুন ফোনটি ‘জিও’-র অ্যাডভান্সড ফোরজি নেটওয়র্কে কাজ করবে বলেই দাবি করা হচ্ছে কোম্পানির পক্ষ থেকে। এই ফোনের প্রধান বৈশিষ্ট্য হল ‘স্মার্ট রিং’ ফিচার। হঠাৎ ফোন খুঁজে পাচ্ছেন না? আবার শেষ কোথাও ফোনটি রেখেছিলেন সেটাও মনে করে উঠতে পারছেন না? এই রকম অবস্থায় সকলেই একবার অন্য নম্বর থেকে ওই ফোনসেটের নম্বরে ডায়াল করে থাকেন। কিন্তু সমস্যা হয় ফোনটি যদি সাইলেন্ট মোডে থাকে। তখন আর রিংটোনের আওয়াজ শুনে ফোনটি লোকেট করা সম্ভব হয় না।

কিন্তু ‘লাইফ এফ ১’-এর স্মার্ট রিং ফিচার এমনই যে সাইলেন্ট মোডে থাকলেও এই ফিচারের মাধ্যমে চট করে খুঁজে পাওয়া যাবে ফোন। এছাড়াও রয়েছে ‘স্মার্ট প্লে’ ডিসপ্লে। প্রথমত এই ফোনের বিল্ট-ইন ভিডিও প্লেয়ারের দৌলতে ইউজাররা একই সঙ্গে দু’টি ভিডিও দেখতে পাবেন স্ক্রিনে। উপরন্তু, মজার বিষয় হল, ফোন থেকে চোখ সরিয়ে নিলেই আপনা-আপনি ‘পজ’ হয়ে যাবে ভিডিও। এই স্পেকটি ইউজারদের কাছে যে বেশ মনোরঞ্জক হবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

সম্প্রতি এই ফোনটি লঞ্চ করলেন জিনেলিয়া ডিসুজা। ইতিমধ্যেই রিলায়েন্স ডিজিটাল স্টোরে চলে এসেছে এই সেট। দাম ১৩,৩৯৯ টাকা। ফোনের সঙ্গে ৩০০০ টাকা দামের একটি ব্লুটুথ স্পিকারও ফ্রি দিচ্ছে কোম্পানি। এছাড়া সিটিব্যাঙ্ক কার্ডহোল্ডারদের জন্য রয়েছে ১০ শতাংশ ক্যাশব্যাক। এছাড়া রয়েছে ১৫,০০০ টাকার একটি গিফট ভাউচারও রয়েছে ক্রেতাদের জন্য।

এবার এক ঝলকে দেখে ‘স্মার্ট রিং’ আর ‘স্মার্ট ডিসপ্লে’ ছাড়া আর কী কী ফিচার্স রয়েছে এই ফোনে—
১. ৫.৫ ইঞ্চি স্ক্রিন।
২. ফুল এইচডি আইপিএস ডিসপ্লে
৩. ১.২১ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬১৭ প্রসেসর
৪. ৩ জিবি র‌্যাম
৫. অ্যানড্রয়েড ৬.০.১ মার্শমেলো ভার্সন
৬. ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ
৭. ১২৮ জিবি এক্সপ্যান্ডেবল স্টোরেজ
৮. ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা
৯. ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
১০. ৩২০০ এমএএইচ ব্যাটারি
১১. ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি, এফএম, জিপিএস
১২. ডুয়াল সিম, ফোরজি
১৩. কম্পাস বা ম্যাগনেটোমিটার-সহ মোট পাঁচটি সেন্সর