বনানীতে দুই ছাত্রী ধর্ষণ মামলার তদন্ত প্রতিবেদন পেছাল

রাজধানীর বনানীর একটি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের মামলায় আপন জুয়েলার্স মালিকের ছেলেসহ ৫ আসামির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য অাগামী ১৯ জুন দিন ধার্য করেছেন আদালত। আজ ২৯ মে সোমবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। মামলার তদন্ত কর্মকর্তা ডিএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারের পরিদর্শক ইসমত আরা এমা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন এ দিন ধার্য করেন।

গত ২৮ মার্চ বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেলে ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণী। এ ঘটনার ৪০ দিন পর ৬ মে রাজধানীর বনানী থানায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন এক তরুণী। প্রথমে মামলা নিতে অস্বীকার করলেও ঘটনাটি মিডিয়ায় প্রকাশিত হওয়ায় শেষ পর্যন্ত মামলা নিতে বাধ্য হয় পুলিশ। এরপর ঘটনাটি নিয়ে দেশব্যাপী প্রতিবাদের ঝড় ওঠে। আপন জুয়েলার্সের মালিক ছেলের পক্ষে অবস্থান নিয়ে বলেছিলেন, যুবক ছেলে এসব একটু করতেই পারে।

এই মামলার এজাহারভুক্ত অপর ৪ আসামি হলেন— পিকাসো রেস্তোরাঁর অন্যতম মালিক ও রেগনাম গ্রুপের পরিচালক মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাকিফ, সাফাতের বন্ধু নাঈম আশরাফ (সিরাজগঞ্জের আবদুল হালিম), গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)। ৫ আসামিকেই গ্রেপ্তার করেছে পুলিশ। বর্তমানে তারা কারাগারে আটক রয়েছে। এদের মধ্যে সাফাত আহমেদ, সাদমান সাকিফ, নাঈম আশরাফ ও বিল্লাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।