বন্যার্তদের সহায়তায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

নুরজাহান স্মৃতি, বাকৃবি প্রতিনিধি: বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উপ-উপাচার্যের সম্মেলন কক্ষে সোমবার এক সভার আয়োজন করা হয়। সভায় শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ বন্যার্তদের দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খানের সভাপতিত্বে সভায় শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রোক্টর, ট্রেজারারসহ বন্যায় আক্রান্তদের সাহায্যার্থে উপ-উপাচার্য মহোদয় কর্তৃক গঠিত কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় আরও সিদ্ধান্ত গৃহীত হয় সংগৃহীত অর্থের দুই-তৃতীয়াংশ মাননীয় প্রদানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হবে এবং অবশিষ্ট অর্থ বন্যা দূর্গত এলাকার মানুষের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী হিসাবে বীজ, সবজি চারা, ধানের চারা, খাদ্য (চাউল, চিড়া , চিনি ,আলু) , গোখাদ্য, পশু চিকিৎসা সামগ্রী, স্যালাইন, পানি শোধন ট্যাবলেট ,্ঔষধ ইত্যাদি সামগ্রী সরাসরি দেওয়া হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন (বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্রইউনিয়ন, ছাত্রফ্রন্ট) এবং শিক্ষার্থীরাও নিজেদের সাধ্যমত বন্যার্তদের সহায়তার উদ্যোগ নিচ্ছে।