মেইন ম্যেনু

বরিশালকে হারিয়ে শীর্ষে সাকিবের ঢাকা

১৩৩ রানের লক্ষ্য টি-টোয়েন্টি ক্রিকেটে কঠিন কিছু না। কিন্তু বরিশাল বুলসের বিপক্ষে সেই লক্ষ্যে পৌঁছাতেও বেশ কষ্ট করতে হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে। শেষপর্যায়ের উত্তেজনা শেষে অবশ্য ঢাকা পেয়েছে চার উইকেটের জয়। দখল করেছে পয়েন্ট তালিকার শীর্ষস্থান। অন্যদিকে এই হারের ফলে অনেকটাই ফিকে হয়ে গেছে বরিশালের পরবর্তী রাউন্ডে খেলার স্বপ্ন।

১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই দারুণ ফর্মে থাকা ওপেনার মেহেদী মারুফের উইকেট হারিয়েছিল ঢাকা ডায়নামাইটস। দ্বিতীয় উইকেটে ৫১ রানের জুটি গড়ে অবশ্য প্রাথমিক ধাক্কাটা ভালোভাবেই সামলে নিয়েছিলেন কুমার সাঙ্গাকারা ও অধিনায়ক সাকিব। নবম ও দশম ওভারে এই দুজনই ধরেন সাজঘরের পথ। ৩২ রানের ইনিংস খেলে ফিরেছেন সাঙ্গাকারা। সাকিবের ব্যাট থেকে এসেছে ২২ রান। তবে এরপর প্রতিপক্ষকে আর কোনো সুযোগ দেননি নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকত। চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়ে দলের জয় প্রায় নিশ্চিতই করে ফেলেন এই দুই ব্যাটসম্যান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস এসেছে নাসিরের ব্যাট থেকে। ২৩ রান করেছেন সৈকত। শেষপর্যায়ে সেকুগে প্রসানা করেছেন ১০ রান।

বিপিএলের নয় ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটানস। সাত ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রংপুর রাইডার্স। আট ম্যাচ খেলে আট পয়েন্ট নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে আছে চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস। নয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে বরিশাল বুলস।