মেইন ম্যেনু

বরিশালে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন

1

বরিশাল প্রতিনিধি : সপ্তাহব্যাপী আয়কর মেলা মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলে উদ্বোধণ করা হয়েছে। বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধণ করেন।

বরিশাল কর অঞ্চলের কর কমিশনার মোহাম্মদ জাহিদ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মীর মোস্তাক আলী, জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান,বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন প্রমুখ। বক্তারা বলেন, আয়কর দেয়া মানে দেশের উন্নয়নের স্বার্থে কাজ করা। একটি দেশ যখন এগিয়ে যায় তখন অনেক কিছুরই দরকার হয়। যা পুরোটাই জনগনকে দিতে হয় এই আয়করের মাধ্যমে। আয়কর দেয়া দেশের নাগরিকদের কর্তব্য। অশ্বিনী কুমার টাউন হলে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ মেলা চলবে আগামী ৭ নভেম্বর পর্যন্ত।

কর কমিশনার মোহাম্মদ জাহিদ হাসান বলেন, ২০১৫-২০১৬ অর্থবছরে রাজস্ব আদায়ে যে সাফল্য দেখিয়েছে বরিশাল কর অঞ্চল সে ধারা অব্যাহত রেখে ২০১৬-২০১৭ অর্থবছরে ২৭ হাজার করদাতার স্থলে ৩২হাজার করদাতা বাড়ানো হবে। বিগত অর্থ বছরে ২০৭ কোটি টাকা রাজস্ব আদায়ের স্থলে আদায় করা হয়েছে ২১০কোটি ৪৭ লাখ ৬২ হাজার ৭২৫টাকা। এবার বরিশাল কর অঞ্চলে ৩৫০ কোটি টাকা রাজস্ব আদায় করা নিয়ে মাঠে কাজ শুরু করা হয়েছে। মেলায় সোনালী ব্যাংক ও জনতা ব্যাংক ছাড়া আয়কর প্রদান করার স্টলসহ আরও ১২টি স্টল রয়েছে।