মেইন ম্যেনু

বাংলাদেশী প্রবাসীদের সহায়তায় কাজ করার প্রতিশ্রুতি তুলুজ ডেপুটি মেয়রের

13152847_1737968546414661_1129716522_n

আবু তাহির, ফ্রান্স : গত শুক্রবার ফ্রান্স সহ ইউরোপ প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিয়ে ইউরোপ প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, তুলুজ ইন্ডিয়ান কন্টিনেন্টাল এম্ব্যাস্যাডর ওসমান হোসেইন মনিরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল তুলুজের ডেপুটি মেয়র জিলানি লাইয়ানি, র সাথে সাক্ষাত করেন।

এসময় ডেপুটি মেয়র ইউরোপে বসবাসরত বাংলাদেশীদের সমস্যাগুলা চিহ্নিত করেন এবং ফ্রান্স সরকারের কাছে এসকল সমস্যা সমাধানে আন্তরিক হওয়ার অনুরুধ করবেন বলে জানান। এসময় তিনি বাংলা ভাষার প্রতি তার প্রেমের কথা তুলে ধরে বলেন পৃথিবীতে একটাই ভাষা বাংলা যা মানুষের প্রানের বিনিময়ে এসেছে ,আমি অত্যন্ত আশাবাদী এ ভাষা সারা পৃথিবীর মানুষের কাছে প্রিয় ভাষা হবে।

তিনি এসময় ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের লক্ষ্য উদ্দেশ্য পড়ে দেখেন এবং মানব কল্যানে নিয়োজিত এ সংগঠনের সকল কার্যক্রমে সহায়্তার আশ্হাস প্রদান করেন। সাংস্কৃতিক অঙ্গনে বাংলাদেশীদেরকে আরো বেশি কাজ করারও আহবান জানান তিনি।

এসময় ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি শওকত হোসেইন বিপু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য –ফ্রান্সে প্যারিস এর পরেই বাংলাদেশী আবাসের দিক থেকে বৃহৎ শহর পিংক সিটি খ্যাত তুলুজ। প্রায় দুই হাজারের অধিক বাংলাদেশীদের বসবাস এ শহরে। ব্যবসা বানিজ্য এবং চাকুরিতে ফরাসী মূলধারার সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছেন বাংলাদেশীরা।