বাংলাদেশের কাছে হেরে ল্যাথামের আক্ষেপ

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। তবে শেষটা ভালো হয়নি তাদের। সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৫ উইকেটে পরাস্ত হয়েছে কিউইরা। বিদেশের মাটিতে এবারই প্রথম টাইগারদের কাছে পরাজিত হয়েছে তারা।

ম্যাচটিতে আরও ৩০টি রান করতে পারলে ভালো হতো; তাহলে ম্যাচটি হতো চ্যালেঞ্জিং। বাংলাদেশের কাছে হারের পর এমন আক্ষেপই ঝরছে নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথামের কণ্ঠে। পাশাপাশি তিনি জানালেন, বাংলাদেশ দল ভালো খেলেছে। জয়টা তাই টাইগারদেরই প্রাপ্য ছিল।

ল্যাথামের আক্ষেপের সুর এমন, ‘আমরা ৩০০ রানের পথেই ছিলাম। এগোচ্ছিলাম সেদিকেই। আমি মনে করি, ৩০০ রান হলে সেটা হতো চ্যালেঞ্জিং স্কোর। বাংলাদেশ ভালো খেলেছে। কৃতিত্ব তাদেরই। ঘুরে দাঁড়িয়ে দুটি ইনিংসই নিজেদের করে নিয়েছে।’

ত্রিদেশীয় সিরিজে সুযোগ পাওয়া কিউই ক্রিকেটাররা ভালো করেছেন। কলিন মুনরো, হামিশ বেনেটরা নিজেদের মেলে ধরেছেন। যা মুগ্ধ করেছে নিউজিল্যান্ড অধিনায়ক ল্যাথামকে।

সব শেষে টম ল্যাথামের তৃপ্তির ঢেকুর, ‘এটা দেখতে ভালো লাগে যে তারা (মুনরো-বেনেট) সুযোগ পেয়ে নিজেদের প্রমাণ করল। এটাই আসলে নিউজিল্যান্ড ক্রিকেটের গভীরতা। এই সিরিজটাকে একেকজন একেক রকম দৃষ্টিতে দেখবেন, এটাই স্বাভাবিক।’