মেইন ম্যেনু

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহী সিঙ্গাপুর

6133616

সিরাজগঞ্জ ও মাতারবাড়িতে বিদ্যুৎ উৎপাদনে কাজ করছে সিঙ্গাপুর ভিত্তিক প্রতিষ্ঠান সেম্বকর্প। তাদের পাশাপাশি নতুন করে বিদ্যুৎ ও জ্বালানি খাতে আগ্রহ দেখিয়েছে সিঙ্গাপুরের আরও দুটি প্রতিষ্ঠান ওয়েস্ট টু এনার্জি এবং সোলার পার্ক।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিদ্যুৎ ভবনে সিঙ্গাপুরের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র প্রতিমন্ত্রী ড. মোহাম্মদ মালিকি বিন ওসমানের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বাংলাদেশ বিদ্যুৎ ও জ্বালানি ব্যবস্থাপনায় সিঙ্গাপুরের অভিজ্ঞতা কাজে লাগাতে চায়। সিঙ্গাপুরের বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করার বিষয়ে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

সিঙ্গাপুরের কোম্পানিগুলোর কাজ করার এই আগ্রহকে স্বাগত জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সিঙ্গাপুরের অভিজ্ঞতা আমাদের জনসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। আমাদের প্রশিক্ষণ প্রতিষ্ঠান সমূহের উন্নয়নেও সিঙ্গাপুরের সহযোগিতা কামনা করি। ইন্ডিপেন্ডেন্ট পাওয়ার প্লান্টে অংশ নিয়ে সরাসরি বিদ্যুৎ খাতে আরও অবদান রাখতে পারে সিঙ্গাপুর।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন- বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত মাহবুবুল আলম, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন এবং বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের হাই কমিশনার চেং হেঙ উইং।