মেইন ম্যেনু

বাংলাদেশে হিন্দুরা ভালো আছে : রূপা গাঙ্গুলী

বাংলাদেশে হিন্দুসহ সংখ্যালঘুরা ভালো আছে বলে জানিয়েছেন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) রাজ্যসভার সংসদ সদস্য রূপা গাঙ্গুলী।

গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে রূপা এ কথা জানান।

সম্প্রতি আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিতে বাংলাদেশ এসেছিলেন রূপা।

বিজেপির রাজ্য দপ্তরে সংবাদ সম্মেলনে রূপা বলেন, ‘বাংলাদেশে হিন্দুসহ সংখ্যালঘুরা ভালো আছেন। খুশিতে আছেন।’

তবে বিজেপি এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) বরাবর অভিযোগ করে আসছে, বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনা ঘটছে। বাংলাদেশের সরকারের ওপর চাপ তৈরির জন্য বহুবার কেন্দ্রের কাছে দাবিও জানিয়েছে বিজেপি। এমনকি বাংলাদেশ থেকে আসা হিন্দুসহ সংখ্যালঘুরা অনুপ্রবেশকারী নন বলে দাবি করে বিজেপি।

তবে বাংলাদেশ থেকে ফিরে গিয়ে রূপা দাবি করেন, ‘সংখ্যালঘুদের ওপর আক্রমণ হলেই হাসিনা সরকার ব্যবস্থা নিচ্ছে। এটা তো তালা-চাবি নয় যে সঙ্গে সঙ্গে তালা লাগিয়ে দেওয়া যাবে এবং হিন্দুদের ওপর আক্রমণ বন্ধ হয়ে যাবে। প্রতিটি ঘটনার ক্ষেত্রে তিনি (হাসিনা) একটা একটা করে শাস্তির ব্যবস্থা করছেন।’

বাংলাদেশের হিন্দু সংগঠনগুলোর সঙ্গে এ বিষয়ে রূপা গাঙ্গুলী পৃথকভাবে কথা বলেছেন বলেও সংবাদ সম্মেলনে জানান। এ সময় রূপা গাঙ্গুলীর সঙ্গে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ বলেন, ‘এখন তো বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর আক্রমণের খবর তেমনভাবে সংবাদমাধ্যমে দেখা যাচ্ছে না। আমরা প্রতিবাদ করেছিলাম বলেই হয়তো ওখানে হিন্দুদের অবস্থা ভালো হয়েছে।’