মেইন ম্যেনু

বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নেবে ইরাক

bangladesh_iraq1479810308

বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে ইরাক।

মঙ্গলবার বাংলাদেশে ইরাকের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. সালমান আল-জানাবি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এ আগ্রহের কথা জানান।

সাক্ষাৎকালে বাংলাদেশ থেকে বিভিন্ন সেক্টরে দক্ষ ও আধাদক্ষ কর্মী নেওয়াসহ কর্মীর নিরাপত্তার ব্যাপারে চার্জ দ্য অ্যাফেয়ার্সের সঙ্গে সার্বিক বিষয়ে আলোচনা করেছেন প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

এর পরিপ্রেক্ষিতে চার্জ দ্য অ্যাফেয়ার্স বলেন, ইরাকের যেসব এলাকায় কোনো গোলযোগ নেই ও শান্তি বিরাজ করছে, সেসব এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ হাতে নিয়েছে তার সরকার। এ উন্নয়ন কাজে বাংলাদেশের কর্মীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ থেকে এখন আরও বেশি কর্মী নেওয়া হবে এবং তাদের সার্বিক নিরাপত্তার বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে। তিনি আরো বলেন, বাংলাদেশের কর্মীদের ইরাকে কাজের সুনাম রয়েছে।

উল্লেখ্য, এ যাবৎ ইরাকে প্রায় ৪৩ হাজার কর্মী বাংলাদেশ থেকে কর্মসংস্থানের উদ্দেশে গমন করেছে। ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত প্রায় সাড়ে চার হাজার কর্মীর ইরাকে কর্মসংস্থান হয়েছে।

রাজধানীর ইস্কাটনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর কক্ষে সাক্ষাৎকালে মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।