বাউরেসে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

নুরজাহান স্মৃতি, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমে (বাউরেস) ছাত্রলীগ কর্তৃক অনাকাক্সিক্ষত ঘটনার প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট এক তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে কমিটি গঠনের বিজ্ঞপ্তিতে অভিযুক্ত ছাত্রলীগের নাম উল্লেখ না করে ছাত্রদের বিরুদ্ধে তদন্তের কথা বলা হয়েছে।

প্রত্যক্ষর্দশীসূত্রে জানা গেছে, গত ১৭ আগস্ট বাকৃবি রিসার্চ সিস্টেমের পরিচালক ও সহযোগী পরিচালকের রুমে ছাত্রলীগের ৪০-৫০ জন কর্মী হামলা চালায়। এসময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে ও শিক্ষকদের রুমের দরজায় লাথি দেয়। কেন বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকরা আওয়ামীপন্থী শিক্ষকদের থেকে বেশি গবেষণা প্রকল্প পান তা জানতে চায় ছাত্রলীগের কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত ওই তদন্ত কমিটির সভাপতি হিসেবে আছেন মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মো. রফিকুল ইসলাম। এবিষয়ে তার কাছে জানতে চাওয়া হলে তিনি মিটিংয়ে আছেন বলে ফোন কেটে দেন। কমিটির সদস্য সচিব হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড.এ. কে শাকুর আহম্মদ ও সদস্য হিসেবে উদ্যানতত্ত¡ বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম। এবিষয়ে বাকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, গণতন্ত্রের মানসকন্যার ভিশন বাস্তবায়ন করতে সাধারণ ছাত্রদের নিয়ে সুশৃঙ্খলভাবে যে কোন দাবি আদায়ে আমরা তৎপর।