বাকৃবিতে জাতীয় শোক দিবস পালিত

নুরজাহান স্মৃতি, বাকৃবি প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৯ টার দিকে কালো ব্যাজ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও বিভিন্ন ছাত্র সংগঠন শোক র‌্যালীতে অংশগ্রহণ করে। এরপরে বঙ্গবন্ধু স্মৃতি চত্ত¡রে প্রথমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আলী আকবর এবং পরে অন্যান্য সংগঠন ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর স্মরণে এক আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় ছাত্র বিষয়ক উপদেষ্টা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

শোক দিবসে উপাচার্য অধ্যাপক ড. মো আলী আকবর বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে নিয়ে এসে দ্রæত বিচারের আওতায় আনার দাবি জানাই। আমাদের এই শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে।

এছাড়াও দিবসটি উপলক্ষে ভোর ৫টা ৩৩ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সকল অফিস ও আবাসিক ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সকল জাতীয় পতাকা ও কালো পতাকা অবনমন অনুষ্ঠিত হবে।