মেইন ম্যেনু

‘বাদ নয়, দায়িত্বে পরিবর্তন এসেছে’

obai

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদ থেকে কাউকে বাদ দেয়া হয়নি, বরং স্বাভাবিক নিয়মেই দায়িত্বে পরিবর্তন এসেছে।

বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর প্রথম বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গত কয়েকদিন ধরে গণমাধ্যমের খবরে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে বিভিন্ন জনকে বাদ দেয়ার কথা, সরিয়ে দেয়ার কথা বলা হচ্ছে। তবে বিষয়টি আসলে এমন না, বরং স্বাভাবিক নিয়মেই বিভিন্ন দায়িত্বে পরিবর্তন এসেছে।

মঙ্গলবার সম্পাদকমণ্ডলীর একাংশ ঘোষণার পর এটি ছিল প্রথম বৈঠক।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করার পাশাপাশি উপকমিটির বিষয়েও কথা বলেন দলটির নতুন সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘আমরা সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি দলের গঠনতন্ত্রে কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদকের পদ সর্বোচ্চ একশটি করার যে বিধান রয়েছে, আমরা তার বাইরে যাবো না। এই কমিটির সদস্য সংখ্যা একশর মধ্যে সীমাবদ্ধ থাকবে।’

এসময় তিনি নানা কর্মসূচির মধ্যদিয়ে আগামী ৩ নভেম্বর (বৃহস্পতিবার) জেল হত্যা ও জাতীয় চারনেতা হত্যা দিবস পালন করার ঘোষণা দেন।

কর্মসূচির মধ্যে রয়েছে-সকাল ৭টায় ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, পুষ্পস্তবক অর্পণ, স্মরণ সভা, সকাল ৮টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া, মিলাদ ও মাহফিল, রাজশহীতে আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ।