বাবা-মায়ের অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও বন্ধুকে পাঠিয়ে বিপাকে কিশোর

ফেসবুক, হোয়াটঅ্যাপস-র মতো সোশ্যাল মিডিয়ায় এখন মজে সকলেই। ভারতের বেঙ্গালুরুর বছর তেরো ছেলেটাও দিনরাত ফেসবুকেই বুঁদ হয়ে থাকত। কিন্তু চুপিসারে সে যে এত বড় কাণ্ড ঘটিয়ে ফেলবে, তা কল্পনাও করতে পারেননি বাড়ির লোকেরা।

নিজের বাবা-মায়েরই অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও তুলে ফেসবুকে এক বন্ধুর কাছে পাঠিয়ে দিয়েছে সে। আর এখন সেই ভিডিও নেটে আপলোড করার হুমকি দিয়ে টাকা চাইছে সেই ব্যক্তি। গোটা ঘটনা জানিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন বেঙ্গালুরুর মাগাধি রোডে হিরোহাল্লি এলাকায় বাসিন্দা ওই কিশোরের বাবা।

পুলিশকে ওই কিশোরের বাবা জানিয়েছেন, গত বছরের জুন মাসে তেজল প্যাটেল নামে একটি প্রোফাইল থেকে তার ছেলের কাছে একটি ফ্রেন্ড রিকোয়েস্ট আসে। ফ্রেন্ড রিকোয়েস্টটি গ্রহণ করে ওই কিশোর। এপ্রিলের পর থেকে ওই কিশোরকে বিভিন্ন অশ্লীল, বিশেষ করে চাইল্ড সংক্রান্ত অশ্লীল ভিডিও ও ছবি পাঠাতে শুরু করে ওই ব্যক্তি। এমনকী, ওই কিশোরের একটি পোশাকহীন ছবিও ওই ব্যক্তি জোগাড় করে ফেলে বলে পুলিশকে জানিয়েছেন ওই কিশোরের বাবা।

এখানেই শেষ নয়, প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, নম্বর জোগাড় করে ওই কিশোরের সঙ্গে ফোনেও নিয়মিত কথা বলত ওই ব্যক্তি। এভাবেই একদিন নিজের বাবা-মায়ের অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও তুলে পাঠাতে বলে ওই ব্যক্তি। ছেলেটি সেই মতো নিজের বাবা-মায়ের অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলে পাঠিয়েও দেয়। এরপরই ওই কিশোরের বাবার কাছে সেই ভিডিও পাঠিয়ে এক কোটি দাবি করে ওই ব্যক্তি।

পুলিশকে ওই কিশোরের বাবা জানিয়েছেন, তার ছেলে স্বীকার করেছে, এভাবেই আরও বেশ কিছু ছেলেকে হেনস্তা করত তেজল প্যাটেল প্রোফাইলের আড়ালে থাকা মানুষটি। অভিযোগ পাওয়ার পর তদন্তে প্রথমেই ফেসবুকে তেজল প্যাটেল নামের ওই প্রোফাইলটি চেক করতে যায় পুলিশ। কিন্তু দেখা যায়, প্রোফাইলটি ডিঅ্যাকটিভেট করে দেওয়া হয়েছে।