মেইন ম্যেনু

বার্সেলোনাকে হারিয়ে ম্যানসিটির প্রতিশোধ

ন্যু ক্যাম্পে লিওনেল মেসির দারুণ হ্যাটট্রিকে ভর করে ম্যানচেস্টার সিটিকে ৪-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা। তবে নিজেদের মাঠে ফিরতি লেগের ম্যাচে প্রতিশোধও নিয়েছে ম্যানসিটি। বার্সাকে হারিয়েছে ৩-১ গোলে। দারুণ এই জয় দিয়ে নকআউট পর্বে যাওয়ার স্বপ্নও টিকিয়ে রেখেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যাচের শুরুতে বার্সেলোনাই অবশ্য এগিয়ে গিয়েছিল মেসির গোলে। ২১ মিনিটের মাথায় ম্যানসিটির জালে বল জড়িয়ে দিয়েছিলেন আর্জেন্টাইন এই তারকা। খেলায় সমতা ফেরাতে খুব বেশি সময় নেয়নি ম্যানসিটি। ৩৯ মিনিটে সমতাসূচক গোলটি করেছিলেন জার্মান মিডফিল্ডার ইকে গুনডোগান। প্রথমার্ধ শেষ হয়েছিল ১-১ ব্যবধানের সমতা নিয়ে। দ্বিতীয়ার্ধে বার্সেলোনাকে আর কোনো সুযোগ দেয়নি ম্যানসিটি। ৫১ মিনিটের মাথায় ডি ব্রুয়েনের গোলে এগিয়ে গিয়েছিল ২-১ গোলে। আর ৭৪ মিনিটে আরেকটি গোল করে দলের জয় নিশ্চিত করে ফেলেন গুনডোগান।

ম্যানসিটির বিপক্ষে হারলেও ‘সি’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষস্থান এখনো নিজেদের দখলেই রেখেছে বার্সেলোনা। এই ম্যাচে জয় পেলে নকআউট পর্ব নিশ্চিত হয়ে যেত কাতালানদের। চার ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। বার্সেলোনাকে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানসিটি।

চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপের খেলায় জয় পেয়েছে আর্সেনাল ও প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। দুই দলই পেয়ে গেছে পরবর্তী রাউন্ডের টিকেট। বুলগেরিয়ার ক্লাব লুদোগোরেৎসকে ৩-২ গোলে হারিয়েছে আর্সেনাল। পিএসজি ২-১ গোলে জিতেছে সুইজারল্যান্ডের ক্লাব বাসেলের বিপক্ষে।

‘ডি’ গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করে ফেলেছে আতলেতিকো মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। রোস্তভ ও পিএসভি আইন্দহোফেনের বিপক্ষে দুই দলই পেয়েছে ২-১ ব্যবধানের জয়।