বিএনপির অর্জন ধ্বংস করেছেন হাসিনা-এরশাদ : ফখরুল

আওয়ামী লীগ ও এরশাদের সামরিক সরকার সুপরিকল্পিতভাবে বিএনপির অর্জনগুলো ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এজন্য তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দায়ী করেছেন। ফখরুল বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সেই অর্জন এবং হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধার করা হবে।’

শুক্রবার সকালে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের আগে মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘গুম-খুন এবং নির্যাতনের মাধ্যমে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোকে ধ্বংস করে দিচ্ছে। বর্তমানে দেশে জগদ্দল পাথরের মতো সরকার ক্ষমতায় বসে আছে।’

মিয়ানমার সরকার রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপরে যে অত্যাচার, নির্যাতন চালাচ্ছে তা গণহত্যার শামিল বলে দাবি করেন বিএনপি মহাসচিব। তিনি অবিলম্বে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতন বন্ধ করতে এবং তাদেরকে মিয়ানমার ফিরিয়ে নিতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিতে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ করেন মির্জা ফখরুল।

এ সময় আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, সহসভাপতি আমান উল্লাহ আমান, বরকতুল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেলসহ কেন্দ্রীয় নেতারা।