মেইন ম্যেনু

‘ঘরে বসে প্রেস ব্রিফিংয়ের মধ্যে বিএনপির কাজ সীমাবদ্ধ’

kader-sm20161027105337

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গণতন্ত্র বিশ্বাস করে এটা আগে প্রমাণ করুক। ‘আওয়ামী লীগের সম্মেলনে গণতন্ত্র বা কোনো অর্জন নেই’- বিএনপির এমন অভিযোগের প্রতি-উত্তরে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার সকালে বনানী কবরস্থানে ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকদের হাতে নিহত বঙ্গবন্ধুর সহধর্মিণী ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের সব শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিজেদের দলে কোনো গণতন্ত্র নেই, তারা আবার গণতন্ত্রের কথা বলে। আওয়ামী লীগ সুশৃঙ্খল, বৃহৎ একটি দল।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে ঘিরে জনগণের চাওয়াই দলের কাছে গুরুত্বপূর্ণ জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, এক্ষেত্রে বিএনপির বক্তব্য গ্রহণযোগ্য নয়। কারণ বিএনপি হতাশাগ্রস্ত ও বিপর্যস্ত একটি দল।

ওবায়দুল কাদের বলেন, ঘরে বসে প্রেস ব্রিফিংয়ের মধ্যে বিএনপির কাজ সীমাবদ্ধ। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

এছাড়া আওয়ামী লীগের সম্মেলনে সম্পূর্ণ গণতন্ত্র মেনে নেতা নির্বাচিত করা হয়েছে। কাউন্সিল নিয়ে জনগণের যথেষ্ট আগ্রহ ছিল বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় আরও উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, ফারুক খান, অাব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, এনামুল হক শামীম, আবু সাঈদ, আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরীসহ নবনির্বাচিত কমিটির অন্য সদস্যরা।