বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশিকে পিটিয়ে হত্যার অভিযোগ

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সোহেল রানা (২০) নামে এক বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। শনিবার ভোরে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মাস্টারের বাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত সোহেল রানা (২০) পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বুড়িমারী এলাকার মহসিন আলীর ছেলে। আহত অবস্থায় উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর তার মৃত্যু হয়।

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মাস্টারের বাড়ি সীমান্ত অতিক্রম করে ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের পানিশালা ক্যাম্পের টহল দলের সদস্যরা সোহেলকে আটক করে বেদম মারপিট করে এবং সীমান্তে আহত অবস্থায় ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এএসএম শাহ নেওয়াজ নিশাত বলেন, সোহেলকে তার খালাতো ভাই রশিদুল ইসলাম গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাটগ্রাম উপজেলা হাসপাতালে ভর্তি করে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম বলেন, মুমূর্ষু অবস্থায় সোহেলকে চিকিৎসা দেওয়া শুরু করার আগে তার মৃত্যু হয়।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ বলেন, সোহেল রানা নামে একজন ব্যক্তি পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছে। তবে কারা কেন তাকে হত্যা করেছে তা এই মুহূর্তে বলতে পারছি না।