মেইন ম্যেনু

বিখ্যাত পরিচালক রবিদার মৃত্যুর পর একি বললেন এই নায়িকা

1479291341

দীর্ঘ অসুস্থতার পর গত সোমবার রাতে পরপারে চলে গেলেন পরিচালক রবি ওঝা।বাংলা সিরিয়াল এক সময় যার হাত ধরে নতুন মাত্রা পেয়েছিল।

তার হাত ধরেই অভিনয়ের ক্যারিয়ারে হাঁটতে শিখেছিলেন এক অভিনেত্রী। প্রকাশ্যে জোর গলায় স্বীকার করেন রবিদার প্রতি তার ভালবাসার কথাও। স্মৃতির অ্যালবামে চোখ রাখলেন নায়িকা কণীনিকা।

সকাল সকালে একটা ছোট্ট এসএমএস। ওতে লেখা ‘রবি দা আর নেই রে’। এতেই বদলে গেল দিনটা।

রবি ওঝাকে খুব মিস করতাম, এমন মিথ্যে কথা লিখতে পারছি না। কারণ রবিদা তো আমার সঙ্গেই থাকতেন। প্রতিদিন, প্রতিমুহূর্তে। রবিদার ভাবনাগুলো তো আমি আমার মধ্যে বয়ে চলেছি রোজ।

আমার সঙ্গে অনেক দিন যোগাযোগও ছিল না। অসুস্থ ছিলেন দীর্ঘদিন। বোম্বেতে থাকতেন। আমি আজ সকালে রবিদার চলে যাওয়ার খবর পেয়ে ফোন করেছিলাম।শুনলাম, কলকাতায় আর আনা হবে না। অবশ্য এনে তো কোনও লাভ নেই। মানুষটাই নেই, শুধু শরীর বয়ে নিয়ে আসার কি কোনও মানে আছে?

রবিদাকে নিয়ে কী লিখি বলুন তো? আমি রবিদাকে ভালবাসতাম। হ্যাঁ খুব ভালবাসতাম। সংজ্ঞার অতীত একটা সম্পর্ক ছিল আমাদের। উনি বোধহয় আমার জন্ম-জন্মান্তরের গুরু।

আমাকে সবটা দিয়ে শিখিয়েছেন। আমি বোধহয় মানুষটাকে কিছু দিতে পারিনি। হ্যাঁ ওর সিরিয়াল ‘এক আকাশের নীচে’ হিট হয়েছে ঠিকই। তবে আমাকে যা শিখিয়েছেন তা কোনো মূল্যেই ফেরত দেয়া যায় না।