মেইন ম্যেনু

বিজয় দিবসে আসছে না ‘মুখোশ মানুষ’

123447photo-1478251608

যৌন উত্তেজক দৃশ্যের উপস্থিতির কারণে ট্রেলার প্রকাশ করেই বিতর্কের মুখে পড়েছে নতুন সিনেমা ‘মুখোশ মানুষ’। এবার জানা গেল, মুক্তি পিছিয়েছে সাইবার ক্রাইমকে উপজীব্য করে গড়ে ওঠা সিনেমাটির।

কথা ছিল, বিজয় দিবস অর্থাৎ ১৬ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু নির্মাতা ইয়াসির আরাফাত জুয়েল জানালেন ভিন্ন কথা।

তিনি বলেন, ”আমাদের সিনেমাটি মূলত একটি ক্রাইম থ্রিলার। ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবস। সেই দিন মুক্তিযুদ্ধের অন্যান্য সিনেমা মুক্তি পাবে। তাই আমাদের সিনেমার মুক্তির সবকিছু ঠিকঠাক থাকলেও আমরা মুক্তিযুদ্ধের সিনেমার প্রতি সম্মান প্রদর্শন করে ১৬ ডিসেম্বরের পরিবর্তে বছরের শেষ শুক্রবার ৩০ ডিসেম্বর সারা দেশে সিনেমাটি মুক্তির সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও বলেন, ”তা ছাড়া আমরা চাইনি সেই দিন (১৬ ডিসেম্বর) আমাদের সিনেমাটি (মুখোশ মানুষ) মুক্তির কারণে অন্যান্য যারা বিজয় দিবসে সিনেমা মুক্তি দিচ্ছেন তারা যেন কোনোভাবে ক্ষতিগ্রস্ত হন। তাই আমরাই আমাদের সিনেমা মুক্তির দিনক্ষণ বদলে ফেললাম।”

‘মুখোশ মানুষ’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল, নওশীন নাহরীন ও কল্যাণ কোরাইয়া।

একজন সাইবার অপরাধীর কবলে পড়ে এক নারীর সুন্দর সাজানো গোছানো সংসার কিভাবে ধ্বংস হয়ে যায় মূলত এমন ঘটনাকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে ‘মুখোশ মানুষ’ সিনেমার কাহিনী। সিনেমাটি র্নিমাণের পাশাপাশি চিত্রনাট্য লেখার কাজটি করেছেন নির্মাতা নিজেই। সিনেমার কাহিনী ও সংলাপ লিখেছেন আহাদুর রহমান।

ইয়াসির আরাফাত জুয়েল আরও জানান, তরুণ প্রজন্মের দর্শকদের লক্ষ্য করে তৈরি এই সিনেমাটি খুব বেশি হলে মুক্তি দিচ্ছেন না তিনি। এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ”যেসব সিনেমা হলে পরিবেশ ভালো এমন ২৫টি সিনেমা হল আমরা নির্বাচন করেছি। কারণ আমাদের লক্ষ্য হচ্ছে তরুণ প্রজন্ম। তাই সিনেমা দেখার জন্য তাদের যেমন পরিবেশ প্রয়োজন সেই বিষয়টাকে বিবেচনা করেই আমরা সিনেমা হলগুলোকে নির্বাচন করছি। পরবর্তীতে দ্বিতীয় সপ্তাহ থেকে সিনেমা হলের সংখ্যা বৃদ্ধির বিষয়টি দর্শকের চাহিদার ওপর র্নিভর করবে।”

‘মুখোশ মানুষ’ সিনেমায় অন্যান্যদের মধ্যে আরো অভিনয় করেছেন বড়দা মিঠু, লামিয়া মিমো, প্রসূন আজাদ ও রাইজা রশিদ।

সিনেমার আবহ সংগীত করেছেন প্রত্যয় খান। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ ও আহমেদ হুমায়ূন। আর গানগুলো গেয়েছেন সুকন্যা মজুমদার, আঁচল ও আরিফ।