মেইন ম্যেনু

বিদেশে থেকে পদে থাকা ঠিক না: জয়

%e0%a6%9c%e0%a7%9f

কাউন্সিলে তৃণমূল নেতারা দাবি তুললেও এখনই আওয়ামী লীগের কমিটিতে আসতে অনাগ্রহ জানিয়েছেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়।

যুক্তরাষ্ট্র প্রবাসী তথ‌্য প্রযুক্তি বিশেষজ্ঞ জয় বলেছেন, “বিদেশে থেকে দলীয় পদ ধরে রাখা ঠিক না। আমি দলের জন্য দেশের জন্য কাজ করতে চাই।”

রোববার বিকালে আওয়ামী লীগের সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে দলের গবেষণা সেল সিআরআইয়ের স্টলে গেলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।

নানা ও মায়ের দল আওয়ামী লীগের সম্মেলনে এবারই প্রথম কাউন্সিলর হয়েছেন ৪৫ বছর বয়সী জয়। পিতৃভূমি রংপুর থেকে তাকে কাউন্সিলর করে পাঠানো হয়েছে।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনও কাউন্সিলে অংশ নেন জয়।

শেখ হাসিনাপুত্র শনিবার কাউন্সিলে যোগ দিলে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, “শেখ হাসিনা আমাদের শেষ ভরসা। আর এখানে আছেন আরেকজন শেষ ভরসা। তিনিই নেতৃত্ব দিয়ে এগিয়ে নেবেন।”

এরপর কাউন্সিলে বক্তব‌্যে বেশ কয়েকজন তৃণমূল নেতা বঙ্গবন্ধুর নাতিকে আওয়ামী লীগের নতুন কমিটিতে আনার দাবি তোলেন।

বঙ্গবন্ধুর পর তার মেয়ে শেখ হাসিনা গত ৩৫ বছর ধরে আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

দলের বাইরে থেকেই দলের কাজ করতে চাই
প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষযক উপদেষ্টা এবং আওয়ামী লীগের কাউন্সিলর সজিব ওয়াজেদ জয় বলেছেন, বিদেশে থেকে দলীয় পদ ধরে রাখা ঠিক না। আমি দলের জন্য দেশের জন্য কাজ করতে চাই।

আজ রবিবার বিকালে আওয়ামী লীগের সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে দলের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)এর স্টল পরিদর্শনে এলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

joyসজীব ওয়াজেদ জয় বলেন, এই মুহূর্তে দলের কোন পদ নিতে চাই না। দলের বাইরে থেকেই দলের কাজ করতে চাই।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনও কাউন্সিল অধিবেশনে অংশ নেন জয়। কাউন্সিল অধিবেশনে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে পেয়ে আগের দিনের মতোই উচ্ছ্বসিত ছিলেন দলের নেতারা।

এ সময়ে তৃণমূল নেতারা কাউন্সিলে বক্তব্য রাখতে গিয়ে বেশ কয়েকজন বঙ্গবন্ধুর নাতিকে আওয়ামী লীগের নতুন কমিটিতে আনার দাবি তোলেন।
তৃণমূলের নেতারা জয়ের জন্য জোর দাবি জানালে শেখ হাসিনা তাদের উদ্দেশ্য বলেন, ‘জয় গুরুত্বপূর্ণ জায়গাতেই আছে।’