মেইন ম্যেনু

বিপিএলে ফিক্সিং বিতর্ক, নিষিদ্ধ সানোয়ার-জুপিটার

photo-1480340539

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ ফিক্সিং নিয়ে জোরালো আলোচনা চলছে। চিটাগং ভাইকিংসের পাকিস্তানি পেসার ইমরান খানের পর এবার আলোচনায় এসেছেন রংপুর রাইডার্সের জুপিটার ঘোষ। জুপিটারকে নাকি তাঁর দলের ম্যানেজার সানোয়ার হোসেন ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে এই অভিযোগ করেছেন তিনি।

তাই বিষয়টি নিয়ে নড়ে চড়ে বসেছে বিসিবি। শুরু হয়েছে তদন্ত। শুধু তাই নয়, যার বিরুদ্ধে অভিযোগ উঠেছে এবং যিনি অভিযোগ করেন, দুজনকেই আসরটি চলাকালীন মাঠে ঢোকা নিষিদ্ধ করেছে বিসিবি।

এ ব্যাপারে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘একটা ইস্যু তৈরি হয়েছে। একজন খেলোয়াড় অভিযোগ করেছেন। তাই যে অভিযোগ করেছে এবং যার বিরুদ্ধে অভিযোগ দুজনেই আপতত মাঠের বাইরে থাকতে বলেছি আমরা। অভিযোগটি সত্য না মিথ্যা, তা প্রমান না হওয়া পর্যন্ত তাদের মাঠের বাইরে থাকাটই শ্রেয়।’

গত শনিবার বিসিবির কাছে জুপিটার অভিযোগ করেছিলেন, তাঁর দলের ম্যানেজার নাকি তাঁকে স্পট ফিক্সিংয়ের জন্য প্রস্তাব দেন। ফিক্সিংয়ে রাজি হননি বলেই দল থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে।

অবশ্য রংপুর রাইডার্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করে, গত ৫ নভেম্বর অনৈতিক কাজে ধরা পড়ায় জুপিটারকে দল থেকে বিতাড়িত করা হয়েছে। আর এই কারণেই সে দলকে ফিক্সিংয়ের সঙ্গে জড়ানোর চেষ্টা করছে। তা ছাড়া একটি মহল দলের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার চালাচ্ছে।

বাগেরহাট থেকে উঠে আসা খেলোয়াড় জুপিটার ঘোষ এবারই প্রথম বিপিএলে নাম লিখিয়েছেন। রংপুর তাঁকে দলভুক্ত করলেও একটি ম্যাচও খেলতে পারেননি। বিপিএল শুরুর পরের দিনই তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।