বিপিএল মাতাবেন অরিজিৎ সিং ও শ্রেয়া ঘোষাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে নানা সীমাবদ্ধতার কারণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এবার বিপিএলের জমকালো উদ্বোধনীর পরিকল্পনা করেছে বোর্ড। উদ্বোধনীতে বলিউড তারকা শাহরুখ খান ও আলিয়া ভাট থাকতে পারেন এমন গুঞ্জন শোনা গেলেও অভিনেতা-অভিনেত্রী না রেখে সঙ্গীতশিল্পীদের দিকে ঝুঁকছে বিসিবি।

বিসিবি একটি সূত্র জানিয়েছে, ভারতের জনপ্রিয় কণ্ঠশিল্পী অরিজিৎ সিং ও শ্রেয়া ঘোষাল মাতাবেন বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ।

দুই নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠান হবে হোম অব ক্রিকেট মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। একই মাঠে ৫ নভেম্বর গড়াবে উদ্বোধনী ম্যাচ।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও বিসিবি পরিচালক শেখ সোহেল শনিবার মিরপুরে সংবাদমাধ্যমকে বলেন, ‘এবার সিনেমার অভিনেতা-অভিনেত্রী নয়; সঙ্গীত শিল্পীদের নিয়ে উদ্বোধনী অনুষ্ঠান করতে চাইছি। আলোচনা এই পর্যন্ত আছে। আমাদের সবশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী শাহরুখ খান কিংবা আলিয়া ভাটের বিষয়টি বিবেচনায় রাখিনি। কারণ তারা অল্প সময় দিয়ে অনেক বেশি টাকা নেয়। তারপর আবার তাদের শিডিউল পাওয়াও কঠিন হয়ে যায়। এ জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছি।’

টি-টুয়েন্টি ফরম্যাটের সর্বশেষ আসরে খেলেছিল সাতটি দল। এবার দল বেড়ে হয়েছে আটটি। এক আসর পর নতুন মালিকানায় বিপিএলে ফিরছে সিলেট। ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে প্রথমবারের মতো ভেন্যু হিসেবেও যুক্ত হচ্ছে সিলেট।