মেইন ম্যেনু

বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়াকে ইউনিয়নের দাবীতে সমাবেশ

kurigram-mini-istema-photo-1-21-10-16

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার ভোটার তালিকায় বাদপড়া নাম অর্ন্তভূক্তি ও দাসিয়ারছড়াকে একটি পূর্ণাঙ্গ স্বতন্ত্র ইউনিয়নের দাবিতে শুক্রবার দুপর ১২ টায় দাসিয়ারছড়াবাসী কামালপুরে সমাবেশ করেছে।

দাসিয়ারছড়ার প্রবীণ বাসিন্দা শাহের আলীর সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত বিলুপ্ত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির সাবেক সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, অতিথি আব্দুল আজিজ মজনু, দাসিয়ারছড়ার বাসিন্দা নজির হোসেন, মাজম আলী, মনির হোসেন, আবুবকর সিদ্দিক, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, আক্কাস আলী, প্রতাপ চন্দ্র বর্মন, আব্দুর রসিদ, আবুল কালাম প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়াকে বাংলাদেশের সঙ্গে অর্ন্তভূক্ত করার পর সরকার আমাদের পূর্ণাঙ্গ নাগরিক্তের জন্য দাসিয়ারছড়ায় ভোটার তালিকায় কাজ শুরু করে। এখানে প্রায় ৮ হাজার মানুষের মাঝে তালিকার কাজ শুরু করা হলেও ভোটার হিসেবে অর্ন্তভূক্ত করা হয় প্রায় ৩ হাজার বসিন্দাকে।

আর কাজের গাফলয়াতির কারনে ভোটার তালিকা থেকে বাদ পড়ে দাসিয়ারছড়ার প্রায় ২ হাজার ভোটার যোগ্য নারী পুরুষ। এসব জনগোষ্ঠিকে ভোটার তালিকা অর্ন্তভূক্ত করা ও তাদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণের দাবিতে আমাদের এই সমাবেশ।

তারা আরও বলেন, আমরা ভোটার তালিকায় বাদপরা মানুষেরা জীবনের প্রথমবারে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে চাই। তারা সরকার ও নির্বাচন কমিশনের কাছে তাদের দ্রুত ভোটার তালিকায় নাম অর্ন্তভূক্তির জোরালো দাবি জানান। তারা দাবি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরে পদধূলিত দাসিয়ারছড়াকে একটি পূর্ণাঙ্গ স্বতন্ত্র ইউনিয়ন করার।