বিশ্বের সবথেকে হট অংকের শিক্ষিকা ইনি!

স্যার/ম্যাম, অঙ্কটা কী কঠিন! স্কুল পালানো ছেলেদের কাছে তা সে সুদ কষাই হোক বা লাভক্ষতি, সিঁড়িভাঙাই হোক বা জ্যামিতি। স্কুলে যাওয়ার নাম শুনলেই যেন গায়ে জ্বর আসে।

আচ্ছা হঠাৎ করে অংকের কঠিন দুনিয়ায় যদি এমন কেউ এসে পড়ে, যাকে দেখলে অঙ্কের ক্লাসে যাবার ইচ্ছা বেড়ে যাবে দ্বি-ত্রি-বহুগুণ ? তাহলে কেমন হবে ?

ইনি হলেন ওকসানা নেভেসেলায়। পেশায় শিক্ষিকা। বিষয় – অংক। নেটদুনিয়ায় তোলপাড় ফেলে দিয়েছেন এই অংক শিক্ষিকা। ইনি বিশ্বের সবথেকে হট শিক্ষিকা বলে দাবি অনেকের। কিছুদিন আগে ইউটিউবে এই শিক্ষিকার ক্লাস নেওয়ার একটি ভিডিও আপলোড করে দেয় এক ছাত্র।

১৫ সেকেন্ডের সে ভিডিও নিমেষের মধ্যে ভাইরাল হয়ে যায়। সেইসঙ্গে খবরের শিরোনামে আসেন ওকসানা। কিয়েভ ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন। অনেকের অভিমত, বুদ্ধি আর সৌন্দর্য যেন একসঙ্গে ঢেলে দিয়েছে ঈশ্বর। যাকে বলে বিউটি উইথ ব্রেন।

যতই নিন্দাচর্চা হোক না কেন, নিজের সৌন্দর্য বেশ উপভোগ করেন ওকসানা। সোশাল মিডিয়াতেও বেশ সক্রিয় ওকসানা। নিজের শারীরিক সৌন্দর্যের পসার মেলা সেখানে। নিজের ফেসবুক থেকে ইনস্টাগ্রাম পেজ, শেয়ার করেছেন তার বহু ছবি। এই কদিনে ফলোয়ারও বেড়েছে অনেকগুণ।

শিক্ষিকা যখন এমন সুন্দরী, ছাত্রেরা প্রেমে পড়বে না তা হয় নাকি! তবে ক্লাসের বাইরেও এখন গুণমুগ্ধের সংখ্যা তড়তড়িয়ে বাড়ছে ওকসানার। প্রকাশ্যে তো অনেকে বলেই ফেলছেন – আই অ্যাম ইন লাভ।

নিজেকে বোঝাতে গিয়ে ওকসানার বক্তব্য, শরীর আর বুদ্ধি একই মুদ্রার দুটি দিক। বুদ্ধি ছাড়া কিছুই হয় না। ইচ্ছাও আসে না।