মেইন ম্যেনু

বিয়ের পর মাহির প্রথম জন্মদিন

mahi-ho

অনেক দিনের ঝুট ঝামেলা কাটিয়ে বাংলা চলচ্চিত্র বর্তমানে কিছুটা স্থিতিশীল হয়েছে। তার পেছনে বর্তমান প্রজন্মের যে ক’জন নায়িকার অবদান রয়েছে তাদের অন্যতম মাহিয়া মাহি। রূপালি পর্দার দর্শকদের কাছে তার আবেদন একেবারেই অন্যরকম।

চিত্রনায়িকা পূর্ণিমার পরে মাহি একমাত্র নায়িকা যার নামের জোরে অনেক ছবি ব্যবসায়িক সফলতা পেয়েছে। যার প্রমাণ অগ্নি ছবির দুটি কিস্তি, পোড়ামন, দেশা দ্য লিডার, অনেক দামে কেনা ইত্যাদি। সর্বশেষ নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্পে নির্মিত চলচ্চিত্র কৃষ্ণপক্ষতেও মাহি রিয়াজ, ফেরদৌস, তানিয়া আহমেদের মতো অভিনয়শিল্পীদের সঙ্গে সমান তালে অভিনয় করে মুগ্ধতা ছড়িয়েছেন। চলচ্চিত্র বোদ্ধারা মনে করেন বর্তমানে মাহি বাংলাদেশের শীর্ষস্থান দখল করা অভিনেত্রী।

আজ এই চিত্রনায়িকার জন্মদিন। বিয়ের পর এবার প্রথম জন্মদিন মাহির। জন্মদিন উপলক্ষে আওয়ার নিউজ বিডি’র পক্ষ থেকে লাস্যময়ী এই তারকার প্রতি রইলো শুভেচ্ছা।

তবে জন্মদিন উপলক্ষে বিশেষ কোনো আয়োজন নেই বলে জানিয়েছেন এই তারকা। বললেন, ‘ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় আমার জন্মদিনে বিদ্যুৎস্পর্শ হয়ে মারা যায় খুব কাছের বন্ধু রূপালী। তারপর থেকে জন্মদিনের আয়োজন করতে খারাপ লাগে।’

তবে মাহি চলচ্চিত্রে কাজ করার পর থেকে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের অনুরোধে জন্মদিনের সামান্য আনুষ্ঠানিকতা পালন করেন। হয়তে এবারো তার ব্যতিক্রম হবে না। স্বামী অপু, কাছের কয়েকজন বন্ধু ও পরিবারের সদস্যদের নিয়ে ঘরোয়াভাবেই কেটে যাবে এই নায়িকার পৃথিবীতে আগমনী দিনটির উদযাপন।

চলতি বছরের ২৫ মে পারিবারিকভাবে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেন মাহি। এরপর অনেকেই মাহির চলচ্চিত্রে ক্যারিয়ারে ভাটা পড়বে বলে সন্দেহ করছিলেন। কিন্তু মাহি চলচ্চিত্রে আছেন আগের মতই। বর্তমানে তিনি কাজ করছেন হারজিৎ, ঢাকা অ্যাটাক ছবিতে। এছাড়া খুব শিগগির শুরু করবেন ইফতেখার, ঘুম, পলকে পলকে তোমাকে চাই, প্রেমের বাঁধন, পবিত্র ভালোবাসা, নক্ষত্রের রাত ছবিগুলোর কাজ।

১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীতে জন্মগ্রহণ করেন মাহি। ২০১২ সালে ‘ভালবাসার রং’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি রূপালি পর্দায় পা রাখেন। তারপরে পিছু ফিরে তাকাতে হয়নি। তার মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্যে রয়েছে অগ্নি, অগ্নি ২, রোমিও বনাম জুলিয়েট, ওয়ার্নিং, দবির সাহেবের সংসার, অনেক সাধের ময়না, দেশা দ্য লিডার, পোড়ামন ও ভালোবাসা আজকাল, কৃষ্ণপক্ষ ইত্যাদি ছবিগুলোতে।