বিয়ে না করলে আমি তার বাড়ি ছাড়বো না : এক সন্তানের এক জননীর অনশন

রাজবাড়ী: বিয়ে না করলে কলেজছাত্রের বাড়ি না ছাড়ার ঘোষণা দিয়েছে এক সন্তানের এক জননী। তিনি বলেন, ‘বিয়ের প্রলোভন দেখিয়ে আমার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক করেছে রাসেল। সর্বশেষে গত সপ্তাহে আমাকে বিয়ে করবে বলে ঢাকায় নিয়ে এক সপ্তাহ তার সঙ্গে রাখেন। এখন সে যদি আমাকে বিয়ে না করে তাহলে আমি তার বাড়ি ছাড়বো না। তার নাম আঁখি খাতুন (২২)।

রাজবাড়ীর পাংশার মৌরাট ইউপির ধুলিয়াট গ্রামের ইসমাইল মিয়ার ছেলে কলেজ ছাত্র রাসেল মিয়ার বাড়িতে বিয়ের দাবিতে স্বামী-সন্তান রেখে অনশন করছেন তিনি। আঁখি উপজেলার পৌর শহরের আছির উদ্দিন শেখের মেয়ে।

মঙ্গলবার (১৩ জুন) সকাল থেকে আঁখি এ বিয়ের দাবি করে আসছে। ওই প্রেমিকাকে দেখতে বাড়িতে উৎসুক জনতার ভিড় জমেছে।

স্থানীয়রা জানান, চার বছর আগে স্কুলে লেখাপড়া অবস্থায় দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের প্রেমের সম্পর্ক পরিবারের লোকজন জানতে পারলে ওই প্রেমিকাকে অন্য ছেলের সঙ্গে বিয়ে দিয়ে দেয়। কিন্তু বিয়ের পরেও তারা দুজনে সম্পর্ক চালিয়ে যায়। সকালে বিয়ের দাবিতে রাসেলের বাড়িতে চলে আসে আঁখি।

রাসেলের মা শাহনাজ বলেন, ‘আমার ছেলে যদি এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকে তাহলে বিয়ের ব্যবস্থা করবো। ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান প্রামানিক বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ খবর নিচ্ছি।