মেইন ম্যেনু

বুধবার পদত্যাগ করবেন আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বুধবার পদত্যাগ করতে যাচ্ছেন। সেদিন পদত্যাগের পর বৃহস্পতিবার তিনি মনোনয়নপত্র জমা দেবেন। সোমবার এ তথ্য জানান বর্তমান মেয়র আইভী ।

২০১১ সালের ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের পর ওই বছরের ১ ডিসেম্বর শপথ গ্রহণ করে মেয়র হিসেবে দায়িত্ব শুরু করেন আইভী। এর আগে ২০০৩ সালের ১৬ জানুয়ারি বিলুপ্ত পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

মেয়র আইভী বলেন, ‘বিগত নির্বাচনের সময় মেয়র পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশগ্রহণ করতে হয়নি। তবে নির্বাচন কমিশন গত ১৫ নভেম্বর একটি চিঠিতে জানিয়েছে হাইকোর্টে রিট থাকায় মেয়র পদে থেকে কোনও ব্যক্তি সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে পারবে না। নির্বাচনের প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে ইচ্ছুক হলে অবশ্যই তাকে পদ থেকে পদত্যাগ করতে হবে। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আগামী ২৩ নভেম্বর বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেওয়া হবে।’

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৪ নভেম্বর। বাছাই ২৬ ও ২৭ নভেম্বর আর প্রত্যাহারের শেষ দিন ৪ ডিসেম্বর। সবশেষ ২২ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার তিনি মেয়র নির্বাচিত হলে উপমন্ত্রীর সুযোগ-সুবিধা পাবেন।