বৃষ্টিতে জলযট-যানজট, নাকাল নগরবাসী

দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারি বৃষ্টি হচ্ছে। রাজধানীতে রোববার রাত থেকে থেমে থেমে বৃষ্টি হলেও সকালে মুষলধারে বৃষ্টি শুরু হয়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সকাল থেকে ভারি বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে পানি জমে যাওয়ায় অফিস, স্কুল-কলেজগামীদের নাকাল হতে হয়েছে।

সোমবার সকাল পৌনে ৭টা থেকে রাজধানীতে ভারি বৃষ্টি শুরুর পর পল্টন, ফকিরাপুল, আরামবাগ, মতিঝিল, শান্তিনগর, মালিবাগ, তেজগাঁও, ধানমন্ডি ও মিরপুরসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। রাস্তায় পানি জমে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর এখনো সক্রিয় থাকায় এই বৃষ্টি হচ্ছে। এই ধারা আগামীকালও থাকতে পারে। আজ সারা দিন ঢাকার আকাশ মেঘলা থাকতে পারে। বৃষ্টির মাত্রা দুপুরের দিকে কিছুটা কমতে পারে।

ঢাকা ছাড়াও রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি মাত্রার বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে সিলেট ও পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলে ভূমিধসের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া দেশের সব নৌবন্দরে এক নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।