মেইন ম্যেনু

বেবি কেয়ারে শিশুকে মারধরের ভিডিও ভাইরাল

বাড়িতে দেখাশোনার লোক নেই। বেবি কেয়ারে নিরাপদে থাকবে সন্তান। অসংখ্য মা-বাবার মতো এ কথা বিশ্বাস করেছিলেন ভারতের রুচিতা ও রজত দম্পতিও। কিন্তু কে জানত তা আসলে দুঃস্বপ্নে পরিণত হবে! মাত্র ১০ মাসের শিশুকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল মুম্বাইয়ের এক বেবি কেয়ারে। ভাইরাল হল সেই সিসিটিভি ফুটেজ।

নভি মুম্বাইয়ের পূর্বা প্লে স্কুলে বহু মা-বাবাই তাদের বাচ্চাকে রেখে যান। ব্যতিক্রম নন রজত ও রুচিতাও। কিন্তু মঙ্গলবার বাচ্চাকে নিয়ে যাওয়ার সময় চমকে ওঠেন তারা৷ দেখেন বাচ্চার কপালে মারের দাগ। এরপরই কর্তৃপক্ষর কাছে পুরো বিষয়ের জবাবদিহি চান তারা।

যদিও সন্তোষজনক উত্তর মেলেনি। চিকিৎসকরা জানান, বাচ্চাটিকে সম্ভবত মারধর করা হয়েছে। এরপরই পুলিশের সাহায্য নেন তারা। আর তাতেই সামনে আসে সিসিটিভি ফুটেজ। ফুটেজ দেখে রীতিমতো হতবাক হন তারা। চমকে যায় পুলিশও। দেখা যায়, ১০ মাসের বাচ্চাটিকে বেধড়ক মারধর করছে বেবি কেয়ারের এক আয়া। এ ঘটনায় আফসানা শেখ নামে ওই আয়াকে এবং সেন্টারের মালিক প্রিয়াঙ্কা নীলমকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মহারাষ্ট্রের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী পঙ্কজ মুণ্ডা। এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে সে কারণে এই সেন্টারগুলিতে সিসিটিভি বসানো বাধ্যতামূলক করার কথা ভাবছে মন্ত্রণালয়।