মেইন ম্যেনু

বেরোবিতে কর্মচারি ইউনিয়নের নির্বাচন ৭ নভেম্বর

begum

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারি ইউনিয়নের ব্যালোটের মাধ্যমে আগামি এক বছরের জন্য এই প্রথম নির্বাচন ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে । নির্বাচন কমিশনসূত্রে জানা যায়, ‘এখনো মোট ভোটার সংখ্যা নির্দিষ্ট না হলেও প্রায় ৪০০ জন কর্মচারী এ নির্বাচনে অংশ নিবেন। আর এদের মধ্যে মোট ২১ টি পদে নির্বাচন হবে।’আরো জানা যায়,‘ মোট ১১ জন নির্বাচন কমিশনার হিসাবে কাজ করবেন।’

প্রধান নির্বাচন কমিশনার শাহিনুর রহমান বলেন,‘ বিশ্ববিদ্যালয়ে মাস্টারোলে যেসব কর্মচারি রয়েছে তাদের নির্বাচন করার সুযোগ হবে কি না তা এখনো সিদ্ধান্ত হয়নি।’তবে নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থী কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে যে, ‘মাস্টারোলে যারা রয়েছেন তাদের নির্বাচনে অংশ নেয়ার কোন সুযোগ নাই। কারণ, তারা যে কোন সময় এ চাকরী হতে বাদ পড়তে পারেন।,নির্বাচনকে সামনে রেখে ক্যাম্পাসে কর্মচারীদের মধ্যে ব্যাপক ক্যাম্পেইন লক্ষ্য করা যাচ্ছে।

ক্যাম্পাসসূত্রে জানা যায়, এর আগে ব্যালোট পেপার ছাড়াই একটা কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু তার মেয়াদ শেষ হলে কয়েকজন কর্মচারি নিজেদের স্বেচ্ছাচারিতায় নিজেদের মন মতো একটা কমিটি করেন। যার সাধারণ সম্পাদক একজন মাস্টারোলের কর্মচারি ছিলেন।

আরো জানা যায়, বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে চাকুরিচ্যুৎ করেন। ফলে সেই কমিটিও মূল্যহীন হতে পরে।