মেইন ম্যেনু

বেরোবিতে কর্মচারি ইউনিয়নের নির্বাচন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় begum

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারি ইউনিয়নের ব্যালোটের মাধ্যমে আগামি এক বছরের জন্য অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের প্রথম নির্বাচন ।

সোমবার ভোটদান প্রক্রিয়া এবং গণনা শেষে রাত চারটার দিকে (৮ নভেম্বর) নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়। এই প্রথম প্রজেক্টরের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে বলে অনেকেই মনে করেন। তবে এক পদপ্রার্থীর নির্বাচন বয়কটের খবর পাওয়া গেছে।

নির্বাচন কমিশনসূত্রে জানা যায়, সভাপতি পদে ৬ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে ১৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইতিহাস ও প্রতœতত্ত্ব বিভাগের সেমিনার সহকারি মো: আবুল কালাম আজাদ। সাধারণ সম্পাদক পদে ৭ প্রতিদ্বন্দ্বীর মধ্যে ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ল্যাব এটেন্ডেন্ট মো: নুর আলম মিয়া।

১৫ টি পদের বিপরীতে ২১ টি পদের নির্বাচিত অন্যান্যরা হলেন সহ-সভাপতি পদে মো: মাহবুবার রহমান, মো: নুর উদ্দিন এবং মো: আসাদুল হক আসাদ। সহ-সাধারণ সম্পাদক পদে মো: জমসেদ আলম (হিরু), কোষাধ্যক্ষ মো: আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক শ্যামল চন্দ্র শীল, দপ্তর সম্পাদক মো: লালমিয়া, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক মো: মোতাহারুল ইসলাম, প্রচার সম্পাদক মো: ময়নুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক মো: মাহামুদুল সাহান (লিমন),মহিলা বিষয়ক সম্পাদিকা মোছা: শিরিন সুলতানা,সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা মোছা: আমেনা খাতুন তামান্না।

এছাড়াও ক্রীড়া সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মো: মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মো: রাজীব আহমেদ, এবং কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিতরা হলেন যথাক্রমে মো: আলী আহমেদ, মো: খায়রুল পারভেজ (পলাশ), মো: জিকরুল হাসান (রাজু), মো: আতিকুল হাসান এবং মো: মোখলেছুর রহমান।

প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ সুলতান আবু রায়হান বলেন, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ৪০৬ জন। ভোট কাস্ট হয়েছে ৩৯২ টি। ১৫ টি পদেও বিপরীতে ২১ টি পদে এই প্রথম সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার। তবে সভাপতি পদপ্রার্থী রেহমান সরকার (রঞ্জু) ফলাফল ঘোষণার সময় নির্বাচন বয়কটের ঘোষণা দেন বলে জানা গেছে।

আগামীকালই নির্বাচিত পদপ্রার্থীদের শপথ করানো হবে বলে জানা গেছে।