বেরোবিতে কেন্দ্রীয় এসএমএস সার্ভিসের উদ্বোধন

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কেন্দ্রীয়ভাবে সর্ট মেসেজ সার্ভিস (এসএমএস) এর উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে উপাচার্য দপ্তরে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এসএমএস সার্ভিস উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের যেকোনো তথ্য একটি এসএমএস দিয়ে তৎক্ষনিকভাবে সংশ্লিষ্টদের জানানো সম্ভব হবে। আজ সোমবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বেসরকারি মোবাইল অপারেটর গ্রামীণফোনের মাধ্যমে এই এসএমএস সার্ভিসের মাধ্যমে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট তথ্য জানিয়ে দেয়া সম্ভব হবে। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ব্যক্তিদের মুঠোফোন নম্বরটিতে ইজটজ নাম থেকে ক্ষুদে বার্তাটি পৌঁছবে । এই কার্যক্রম ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এই সুফল পাবে বলে জানা গেছে।

এই প্রযুক্তির মাধ্যমে প্রযুক্তিগতভাবে একধাপ অগ্রসর হলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়কে আরও প্রযুিক্তসমৃদ্ধ করতে ধাপে ধাপে পদক্ষেপ গ্রহণ এবং বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।