জনসংযোগ দপ্তরের উদ্যোগ নবম কর্মশালা

বেরোবিতে দুই দিনব্যাপী ‘সাংবাদিকতার ভাষা শৈলী’ শীর্ষক কর্মশালা শুরু

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ( বেরোবি) দুই দিনব্যাপী ‘ সাংবাদিকতার ভাষা শৈলী’ শীর্ষক কর্মশালা শুরু হয়েছে। আজ রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজনে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান বক্তা ও সঞ্চালক ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) উপ-প্রধান বার্তা সম্পাদক জনাব রুহুল গনি সরকার জ্যোতি।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও বলেন, ‘এ ধরনের কর্মশালা মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ব্র্যান্ডিং-এ ভূমিকা রাখবে। আজকের এই কর্মশালা থেকে অর্জিত অভিজ্ঞতা জনসংযোগ ও সাংবাদিকতা উভয় ক্ষেত্রে ভাষার প্রকৃত ব্যবহার নিশ্চিত করতে সহায়তা করবে যা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী এবং সাংবাদিক সবার জন্যই আবশ্যক। ’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক জনাব তাবিউর রহমান প্রধান এবং জনাব আসিফ আল মতিন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সিফাত রুমানা, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বেশ কিছু শিক্ষার্থী।

উল্লেখ্য, কর্মশালাটি জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উদ্যেগে আয়োজিত ৯ম কর্মশালা। আগামীকাল সোমবার সকাল ১০টায় কর্মশালার সমাপনী দিনের কর্মসূচি শুরু হবে।