মেইন ম্যেনু

বেরোবিতে বি ইউনিটে প্রতি আসনে লড়বে ৪৬ জন

begum

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : কঠোর নিরাপত্তা এবং সৃশৃঙ্খল পরিবেশে শেষ হয়েছে ১ম দিনের কলা অনুষদভিত্তিক এ্ ইউনিটের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা। রবিবার সকাল ৯ টায় প্রথম শিফটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয় প্রথম দিনের এ ইউনিটের ভর্তিপরীক্ষা।

সোমবার ২য় দিনের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা মোট চার শিফটে সকাল ৯ টা, বেলা সাড়ে ১১টা, দুপুর ২টা এবং বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। এতে ৩৪৫ টি আসনের বিপরীতে রেজিস্ট্রেশন করেছে ১৫ হাজার ৯৪৫ জন । প্রতি আসনে লড়বে ৪৬ পরীক্ষার্থী।

রোববার চার শিফটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় তেমন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও অনিয়মের অভিযোগে রেজাউল ইসলাম রিপন নামের এক কর্মচারীকে (গ্রন্থাগারের) প্রথম দিনের ডিউটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।এইচএসসি’র মূল রেজিস্ট্রেশন কার্ড না আনতে পারায় বেশ কিছু শিক্ষার্থীকে পরীক্ষা দিতে দেওয়া হয়নি।

রবিবার সকাল থেকেই ক্যাম্পাসে বেশ নিরাপত্তা লক্ষ্য করা গেছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রশাসন ছাড়াও তৎপর ছিল পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। সকাল থেকেই তল্লাসীর মাধ্যমে পরীক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হয়। যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য সকালেই প্রবেশদ্বারে অবস্থান নেন প্রক্টর শাহীনুর রহমান ও সহকারী প্রক্টরগণ। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

পরীক্ষা কেন্দ্রে প্রদক্ষিণ শেষে সকালে উপাচার্য সাংবাদিকদের বলেন, ’নিরাপত্তার স্বার্থে হল পরিদর্শনের সময় আমার নিজের ছবিও কাউকেই তুলতে দেইনি।’তিনি সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ৬ টি অনুষদের অধীনে ২১ টি বিভাগের ১২৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৬১ হাজার ৫৭৭ জন শিক্ষার্থী। এই ভর্তি পরীক্ষা চলবে আগামী ১৭ নভেম্বর পর্যন্ত।