মেইন ম্যেনু

বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৩ নভেম্বর, বন্ধ থাকবে ক্লাস ও আবাসিক হল

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় begum

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ৯ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত সকল বিভাগের ক্লাস ছুটি এবং ১২ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত সকল বিভাগের পরীক্ষা বন্ধ থাকবে।

একই সঙ্গে আগামী ১২ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। গত ২৯ অক্টোবর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৫১তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ১৩ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং এই সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.brur.ac.bd অথবা http://brur.teletalk.com.bd থেকে পাওয়া যাবে।

এদিকে, ভর্তি পরীক্ষায় আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছে আবাসিক হলের শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষায় নিরাপত্তার অযুহাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে হল বন্ধের বিকল্প পন্থা অবলম্বন করার দাবি জানিয়েছে তারা।

হল বন্ধের সিদ্ধান্তের বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট কমলেশ চন্দ্র রায় বলেন, ভর্তি পরীক্ষায় নিরাপত্তার স্বার্থে গত বছরের ন্যায় এবছরেও আবাসিক হলগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ভর্তি কমিটি ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। হল ত্যাগের বিষয়ে শীঘ্রই নোটিশ দেয়া হবে।

উল্লেখ্য, এবছর ৬টি অনুষদভুক্ত ২১ টি বিভাগে মোট ১২৩০ টি আসনের বিপরীতে ৬১ হাজার ৫৭৭ জন ভর্তিচ্ছু আবেদন করেছে। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ৫০ জন পরীক্ষার্থী ভর্তি যুদ্ধে লড়াই করবে।