মেইন ম্যেনু

বেরোবিতে রোভার স্কাউটের তিনদিনব্যাপী তাঁবুবাস ও দীক্ষাগ্রহণ ক্যাম্প

14885935_1610769925895655_396294771_n

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দুর্নীতিমুক্ত ও সচেতন সমাজ গঠনে রোভারিং প্রতিপাদ্য নিয়ে রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী ১ম বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা গ্রহন ক্যাম্প শুরু হয়েছে।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রপের আয়োজনে প্রথমবারের মত তিন দিন ব্যাপী এই ক্যাম্পের উদ্ধোধন ঘোষনা করা হয়।আগামী বৃহস্পতিবার দীক্ষা গ্রহণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে তিন দিনের এই বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প শেষ হবে ।

বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রপের সাধারন সম্পাদক আসাদুজ্জামান মন্ডল আসাদ’র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে কলা অনুষদের ডিন নাজমুল হক, প্রক্টর শাহিনুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, নীল দলের সাধারন সম্পাদক সাব্বির আহমেদ চেীধূরী, প্রভাষক যারীন ইয়াছমিন চৈতি, ওমর ফারুক, আরিফা সুলতানা, সৈয়দ আনোয়ারুল আজিম প্রমুখ উপস্থিত ছিলেন ।

বঙ্গবন্ধু, বঙ্গমাতা, বেগম রোকেয়া ও সৈয়দ শামসুল হক এই চার উপদলে বিভক্ত হয়ে ৪০ জন প্রাথমিক রোভারমেট এই ক্যাম্পে অংশগ্রহন করছেন। তিনব্যাপী এই ক্যাম্পে থাকবে সমাজসেবা, হাইকিং, ভিজিল, প্রশিক্ষন , কিমস গেম ও বনকলাসহ বিভিন্ন পর্ব।

তিনদিনের এই ক্যাম্পে রোভার স্কাউট এর সার্বিক বিষয়ে প্রশিক্ষন প্রদান করবেন রংপুর জেলা স্কাইট লিডার ও রংপুর পুলিশ লাইন্স স্কুল ও কলেজের প্রভাষক হাবিবুর রহমান হাবিব এবং আবু সাইদ, সহকারী পরিচালক বাংলাদেশ স্কাইট রংপুর জোন।

কথা বললে ক্যাম্পে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফারহানা আক্তার মায়া বলেন, রোভার স্কাউটের মাধ্যমে নিজেকে এই সামাজিক আন্দোলনের সঙ্গে যুক্ত করতে পেরে ধন্য মনে করছি। কারণ, স্কাউটিংয়ের মধ্যে নিজের দায়িত্ববোধ সম্পর্কে ভালোভাবে জানা যায়।

ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অমৃত কুমার জানান, স্কাউটের আটটি মূলনীতি আদর্শবান নাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করে।

এ ক্যাম্পে অংশ নেওয়া উইমেন জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আজমিরা বেগম জানান, ‘নিজেকে যোগ্য করে তোলোর জন্য স্কাউটিংয়ে যোগ দিয়েছি।’