বেরোবিতে শহীদ মুখতার ইলাহী হলের নতুন প্রভোস্ট ফেরদৌস রহমান : মিশ্র প্রতিক্রিয়া

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শহীদ মুখতার ইলাহী হল’র প্রভোস্টের দায়িত্ব দেওয়া হয়েছে মার্কেটিং বিভাগ এর সহযোগী অধ্যাপক জনাব মোঃ ফেরদৌস রহমানকে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এর নির্দেশক্রমে বৃহস্পতিবার এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর এই নিয়োগ প্রদান করেন।

এর আগে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিকুর রহমান (শফিক আশরাফ) কে হলটির প্রভোস্টের চলতি দায়িত্ব প্রদান করা হয়েছিলো। তাঁকে সে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে নতুন করে প্রভোস্ট হিসেবে ফেরদৌস রহমানকে নিয়োগ প্রদান করায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে । বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমেও আলোচিত হয়েছে।

এ বিষয়ে হলটির সহকারি প্রভোস্ট ও নীল দলের সভাপতি ড. শফিক আশরাফ বলেন, তাঁকে হলটির প্রভোস্টের পদ (দায়িত্ব) থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। তিনি (সংশয় প্রকাশ করে) বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্র ধরার বিষয়ে আমি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেিছি। একটি গ্রুপ (মহল) আমার বিরুদ্ধে ক্ষুব্ধ ছিলো এবং আমার পদত্যাগের দাবিতে মানববন্ধনও করেছে। তবে তাঁকে অব্যাহতির প্রকৃত কারণ জানেনা বা তাঁকে জানানো হয়নি। চলতি দায়িত্ব হোক আর নিয়োগ হোক এটা দুই বছরের জন্য প্রদান করা হয় বলে তিনি জানান। তবে নির্দিষ্ট সময়ের পূর্বে অব্যাহতির বিষয়টি অন্যভাবে (দলীয়ভাবে) দেখছেন তিনি।

এ ব্যাপারে জানতে বারবার রেজিস্ট্রারকে কল করলেও তিনি রিসিভ করেননি। তবে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারি প্রশাসক তাবিউর রহমান প্রধান বলেন, তাঁকে অব্যাহতি প্রদান করা হয়নি। তাঁকে সহকারি প্রভোস্ট হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছিলো। তিনি পূর্বে প্রভোস্টের চলতি দায়িত্বে (অতিরিক্ত) ছিলেন (মাত্র)। তাঁর দায়িত্বের মেয়াদ নির্ধারিত ছিলোনা। বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন মো: ফেরদৌস রহমানকে প্রভোস্ট হিসেবে নিয়োগ প্রদান করেছেন।