বেরোবিতে সংবাদ সংস্থায় সাংবাদিকতা বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ( বেরোবি) দুই দিনব্যাপী ‘সংবাদ সংস্থায় সাংবাদিকতা : প্রকৃতি ও চ্যালেঞ্জ’ শীর্ষক কর্মশালা শেষ হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় এক সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এই কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেরোবির বিজনেস স্টাডিজ অনুষদের ডিন জনাব ফেরদৌস রহমান। কর্মশালায় প্রধান বক্তা ও সঞ্চালক ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান বার্তা সম্পাদক জনাব আনিসুর রহমান। গতকাল বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন বেরোবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘এই কর্মশালায় অর্জিত জ্ঞান বাস্তব জীবনে প্রয়োগ ও চর্চা করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তাঁরা বলেন, তোমরাই জাতির ভবিষ্যৎ কান্ডারী। তোমাদের হাত ধরেই এগিয়ে যাবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ সমগ্র বাংলাদেশ।’

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেরোবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) রংপুর ব্যুরো প্রধান মোঃ মামুন ইসলামসহ জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বেশ কিছু শিক্ষার্থী।

উল্লেখ্য, এটি বেরোবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উদ্যোগে আয়োজিত ৮ম কর্মশালা। আগামী ২৭-২৮ আগস্ট আরো একটি কর্মশালা অনুষ্ঠিত হবে।