মেইন ম্যেনু

বেরোবিতে ২য় দিনের পরীক্ষায় এক পরীক্ষার্থীকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদন্ড

begum

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে সোমবার। মঙ্গলবার বিজনেজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের দুটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে সোমবার দিন শেষে ৪র্থ শিফটে পরীক্ষার হলে মোবাইল নিয়ে যাওয়ার অভিযোগে এক পরীক্ষার্থীকে পাঁচদিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।পরীক্ষার্থীর নাম মিল্টন চন্দ্র। লালমনিরহাটের রাজপুর ইউনিয়নে তার বাড়ি।

আসাদুন্নবী সরকার নামে রংপুরের এক ডিবি পুলিশকে স্ট্যাম্পে লিখিত নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা গেইট দিয়ে জোর করে ঢোকার অপরাধে এবং অনিয়ম সন্দেহে পরবর্তী প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কিছু ঘটলে এর দায় বহন করার শর্তে লিখিত নিয়ে তাঁকে ছেড়ে দেওয়া হয় বলে জানা গেছে।

বি ইউনটের সোমবারের পরীক্ষায়ও এইচএসসি’র মূল রেজিস্ট্রেশন কার্ড আনতে না পারায় বেশ কিছু শিক্ষার্থী পরীক্ষা দিতে পারে নি। ফলে তারা কান্নায় ভেঙে পড়ে। জাতীয় বিশ্ববিদ্যালয়গুলোতে আগেভাগে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া এবং মূল রেজি: কার্ড জমা নেওয়ায় তারা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি বলে অভিযোগে জানা গেছে। অনেকের এইচএসসি’র মূল রেজি: কার্ড হারিয়ে যাওয়ায় সাধারণ ডায়েরির (জিডি) মাধ্যমে আবেদন না করায় ভর্তি পরীক্ষা দিতে পারে নি।

তবে যাদের মূল রেজি: কার্ড হারিয়ে গেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাঁদেরকে হারিয়ে যাওয়া রেজি: কার্ডের ফটোকপি, জিডি’র কাগজ, ভর্তি পরীক্ষার প্রবেশপত্রসহ প্রয়োজনীয় কাগজ নিয়ে কাক্সিক্ষত ইউনিটের স্ব স্ব সমন্বয়কের কাছে আবেদন করতে বলেছে। শর্তানুযায়ী, আবেদনের সময় শেষ হয়ে যাওয়ায় শুধু ডি, ই এবং এফ ইউনিটের সমন্বয়কের কাছে ভর্তি পরীক্ষা শুরুর একদিন পূর্বে সংশ্লিষ্ট কাগজপত্র নিয়ে বিকাল পাঁচটার মধ্যে আবেদন করতে হবে।

উল্লেখ্য যে, মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০ টা পর্যন্ত ১ম শিফট এবং ২য় শিফট বেলা সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিটটিতে ২৪০ টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৮ হাজার ৯৩ জন শিক্ষার্থীর । প্রতি আসনে লড়বে প্রায় ৩৮ জন শিক্ষার্থী।