মেইন ম্যেনু

বেরোবির ভর্তি পরীক্ষায় পাশ প্রায় ২০ শতাংশ : সাক্ষাৎকার ৪ ও ৫ ডিসেম্বর

begum

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সকল ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফল অনুযায়ী মেধা তালিকা থেকে আগামী ৪ ও ৫ ডিসেম্বর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এতে সি ও ডি’ ইউনিটে গড়ে শতকরা পাশ করেছে ১৯ দশমিক ৩৪ জন। বুধবার (২৩ নভেম্বর) রাত ১০ টার দিকে এ ফলাফল প্রকাশ করা হয়েছে। ‘সি’ ইউনিটে ৮ হাজার ৯৩ জন আবেদন করলেও পরীক্ষা দিয়েছে ৬ হাজার ২৫০ জন। এদের মধ্যে পাশ করেছে ১৬০০ শিক্ষার্থী। যা শতকরায় ২৫ দশমিক ৬ জন।

‘ডি’ ইউনিট সূত্রে জানা যায়, ১০ হাজার ৪১৮ জন আবেদনকারির মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৮ হাজার ১৮২ জন। পাশ করেছে ১ হাজার ৭৯ জন। এতে শতকরা হিসাবে পাশ করেছে ১৩ দশমিক ১৯ জন।‘এ’ ইউনিট সূত্রে জানা যায়, ১৩ হাজার ২৯৬ জন আবেদন করেছে। পরীক্ষা দিয়েছিলো ১০ হাজার ৯৪৬ জন।

সাক্ষাৎকারে অংশগ্রহণকারীদের থেকে মেধাক্রমানুসারে ১৩ ডিসেম্বর ১ম তালিকা প্রকাশ করা হবে এবং সেই তালিকা থেকে ১৮ ও ১৯ ডিসেম্বর ভর্তি নেওয়া হবে।

আসন খালি থাকা সাপেক্ষে আগামী ৪ জানুয়ারি ২য় তালিকা প্রকাশ করা হবে এবং সেই তালিকা থেকে ১০ ও ১১ জানুয়ারি ভর্তি নেওয়া হবে। ১৬ জানুয়ারি ৩য় তালিকা প্রকাশ করা হবে এবং সেই তালিকা থেকে ১৯ জানুয়ারি ভর্তি নেওয়া হবে। ২৩ জানুয়ারি ৪র্থ তালিকা প্রকাশ করা হবে এবং সেই তালিকা থেকে ২৬ জানুয়ারি ভর্তি নেওয়া হবে। ৩১ জানুয়ারি ৫ম তালিকা প্রকাশ করা হবে এবং সেই তালিকা থেকে ৬ ফেব্রুয়ারি ভর্তি নেওয়া হবে। ৯ ফেব্রুয়ারি ৬ষ্ঠ তালিকা প্রকাশ করা হবে এবং সেই তালিকা থেকে ১৪ ফেব্রুয়ারি ভর্তি নেওয়া হবে। ১৯ ফেব্রুয়ারি ৭ম তালিকা প্রকাশ করা হবে এবং সেই তালিকা থেকে ২৩ ফেব্রুয়ারি ভর্তি নেওয়া হবে।

অপরদিকে কোটায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ৫ ও ৮ জানুয়ারি। তালিকা প্রকাশ করা হবে ১৬ জানুয়ারি এবং সেই তালিকা থেকে ২৫ ও ২৬ জানুয়ারি ভর্তি নেওয়া হবে।

এ বছর ৬ অনুষদের অধীনে ২১ বিভাগে মোট ১২শত ৩০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬১ হাজার ৫৭৭ জন ভর্তিচ্ছু। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিলো ১৩ নভেম্বর হতে ১৭ নভেম্বর পর্যন্ত বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে ।

ফলাফলসহ ভর্তির যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে (www.brur.ac.bd) পাওয়া যাবে।