বেরোবি শিক্ষক সমিতির উপাচার্যের নিকট ছয় দফা দাবি পেশ

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতি উপাচার্যের কাছে ছয় দফা দাবিতে চিঠি দিয়েছে। গত ১৩ আগষ্ট অনুষ্ঠিত শিক্ষক সমিতির নির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ ( ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান) ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী’র পক্ষ থেকে বুধবার (১৬ আগস্ট) উপাচার্য বরাবর এ দাবিসমূহ লিখিতভাবে জানানো হয়।

দীর্ঘদিন থেকে যারা পদোন্নতি বঞ্চিত তাদের পদোন্নতি/ আপগ্রেডেশনের সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আগামী ১৫ দিনের মধ্যে সিন্ডেকেট সভায় অনুমোদনের দাবি জানিয়েছে সমিতি। একই সাথে যাদের পদোন্নতি আপগ্রেডেশন বোর্ড সম্পন্ন হয়েছে তাদেরও আগামী ১৫ দিনের মধ্যে পদোন্নতি দেওয়ার জন্য দাবি জানানো হয় সমিতির পক্ষ থেকে।

অন্যান্য দাবিগুলো হলো-পরীক্ষার পারিতোষিক বিল জমাদানের সাত দিনের মধ্যে প্রদান, ইতোপূর্বে পদোন্নতি প্রাপ্ত ২৭ জন শিক্ষকের বকেয়া প্রদান, শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীদের জেনারেল প্রভিডেন্ট ফান্ড (জিপিএফ) ও পেনশন নীতিমালা প্রণয়ন।

এ ছাড়াও উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষক মীর তামান্না, এবং হুমায়ুন কবীর এর সাথে সেকশন অফিসার গ্রেড-২ সিরাজুম মুনিরার অসাদাচরণের পরিপ্রেক্ষিতে গঠিত কমিটিকে সক্রিয় করারও অনুরোধ করা হয়।